Lok Sabha Result 2024: তরুণ ব্রিগেডেও বাংলায় হাল ফিরছে না লালের...

২৪-এর নির্বাচনে বাংলার ইভিএম খুলতেই ফের প্রমাণিত বাম ভোট এখনও যাচ্ছে রামে। ফলে সিপিএমের খাতায় সেই মহাশূন্য। পোড় খাওয়া সুজন দমদমে বা খোদ সিপিএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম মুর্শিদাবাদে গড় রক্ষা করতে পারেননি। ব্রিগেড ভরলেও নির্বাচনী বৈতরণী পেরনো যে প্রায় অসাধ্য তা ক্রমশ ঠেকে এবং হেরে শিখছে বামেরা। 

Edited By: দেবস্মিতা দাস | Updated By: Jun 4, 2024, 04:35 PM IST
Lok Sabha Result 2024: তরুণ ব্রিগেডেও বাংলায় হাল ফিরছে না লালের...
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'ব্রিগেড ভরছে, ভোট ভরছে না'। ২০২৪ -এর লোকসভা নির্বাচনের ফল আরও একবার সেই দিকেই ইঙ্গিত করছে। তরুণদের ইনসাফ যাত্রায় ঢল নেমেছিল মানুষের। বাংলা জুড়ে সাড়া ছিল চোখে পড়ার মতো। মিনাক্ষী মুখোপাধ্যায়কে 'ক্যাপ্টেন' বলে চিহ্নিত করেন বিমান বসুও। ব্রিগেডে ইনসাফ যাত্রার সমাপ্তি অনুষ্ঠানের মেগা সমাবেশ থেকে আশায় বুক বেঁধেছিলেন বাম কর্মী-সমর্থকরা যে অবশেষে দলের রক্তক্ষরণ বন্ধ। নতুন উদ্দীপনা বাংলায় হাল ফিরছে লালের। 

আরও পড়ুন, West Bengal Lok Sabha Election 2024 Results: গ্রহণযোগ্যতা তলানিতে! বহু জায়গায় বামেদের পেছনে ফেলে দিল আইএসএফ 

সেই আশায় বুক বেঁধেই যাদবপুর কেন্দ্রে পোড় খাওয়া সুজন চক্রবর্তীকে সরিয়ে দলের ছাত্রনেতা সৃজন ভট্টাচার্যকে প্রার্থী করে আলিমুদ্দিন স্ট্রিটের ম্যানেজাররা। সেই একই অঙ্কে হেভিওয়েট কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী করা হয় জেএনইউ প্রাক্তণী, তরুণদের ক্রাশ দীপ্সিতা ধরকে। লড়াকু ছাত্রনেতা প্রতীকূর রহমানকে লড়িয়ে দেওয়া হয় অভিষেকের বিরুদ্ধে। কিন্তু দিনের শেষে কোনও অঙ্কই মিলল না। 

২৪-এর নির্বাচনে বাংলার ইভিএম খুলতেই ফের প্রমাণিত বাম ভোট এখনও যাচ্ছে রামে। ফলে সিপিএমের খাতায় সেই মহাশূন্য। পোড় খাওয়া সুজন দমদমে বা খোদ সিপিএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম মুর্শিদাবাদে গড় রক্ষা করতে পারেননি। ব্রিগেড ভরলেও নির্বাচনী বৈতরণী পেরনো যে প্রায় অসাধ্য তা ক্রমশ ঠেকে এবং হেরে শিখছে বামেরা। তবে প্রশ্ন আদেও শিখছে কি। কারণ দলের এমন কুৎসিত খারাপ ফলের পরেও কোনও পর্যালোচনার ধার না ধেরে সোশ্যাল মিডিয়ায় মমতা বন্দ্যোপাধ্যায়ের মিম বানাতেই ব্যস্ত তারা। ডিপি - এ হৃদয় দফতর পাল্টাচ্ছে না। কিন্তু পোষ্ট হবে মমতা থাকতে মোদীর সরকার গড়তে কোনও সমস্যাই নেই! 

পর্যবেক্ষকদের মতে, এবার বাম ভোট কোন দিকে পড়ল সেটা একটা বড় ফ্য়াক্টর। কার্যত বাম ভোট আর মহিলা ভোট কার্যত খেলা ঘুরিয়ে দিয়েছে। তবে সিপিএমের ধারণা ছিল, সিপিএমের হিন্দু ভোট যেমন রামের থেকে বামের দিকে ফিরবে। তেমনই সংখ্যালঘু ভোটের একাংশ ভোট দেবেন তাদের। কিন্তু রেজাল্ট তা বলছে না। 

আরও পড়ুন, Live Basirhat Lok Sabha Election Result 2024: বসিরহাট লোকসভায় গণনায় গলদ? সংশোধিত তালিকায় লিড কমল তৃণমূলের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.