close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

মোদীকে মিষ্টি-কুর্তা পাঠান মমতা? সরাসরি উত্তর এড়িয়ে 'গিমিক' বললেন ডেরেক

প্রধানমন্ত্রী বাসভবন ৭ লোককল্যাণ মার্গে নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাত্কারে তাঁর সঙ্গে বিরোধী নেতানেত্রীদের সম্পর্ক নিয়ে প্রশ্ন করেন অক্ষয় কুমার। 

Updated: Apr 24, 2019, 07:03 PM IST
মোদীকে মিষ্টি-কুর্তা পাঠান মমতা? সরাসরি উত্তর এড়িয়ে 'গিমিক' বললেন ডেরেক

নিজস্ব প্রতিবেদন: প্রতিবছর মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে কুর্তা ও মিষ্টি পাঠান বলে দাবি করেছেন নরেন্দ্র মোদী। সেই দাবি সরাসরি খণ্ডন করলেন না তৃণমূলের জাতীয় মুখপাত্র ডেরেক ও'ব্রায়েন। দাবি করলেন, এটাও মোদীর একটা 'চমক'। কিন্তু মোদীর কুর্তা-মিষ্টির প্রসঙ্গ উল্লেখ করেননি ডেরেক।      

 প্রধানমন্ত্রী বাসভবন ৭ লোককল্যাণ মার্গে নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাত্কারে তাঁর সঙ্গে বিরোধী নেতানেত্রীদের সম্পর্ক নিয়ে প্রশ্ন করেন অক্ষয় কুমার। খিলাড়ির প্রশ্নে, প্রধানমন্ত্রী নিজেই টেনে আনেন মমতার নাম। মোদী বলেন, ''এটা বলে দিলে নির্বাচনে লোকসান হতে পারে আমার। মমতা দি প্রতিবছর একটা-দুটো কুর্তা নিজে পছন্দ করে আমাকে পাঠান। ঢাকা সফরে শেখ হাসিনার সঙ্গে আলাপ হয়েছিল। তারপর থেকে প্রতিবছর দু-তিনবার আমায় মিষ্টি পাঠান উনি। সেটা দেখে মমতা দিও মিষ্টি পাঠান''।   

প্রধানমন্ত্রীর এহেন দাবি সরাসরি খণ্ডন করেনি তৃণমূল। এনিয়ে এখনও মুখ খোলেননি মমতা বন্দ্যোপাধ্যায়। তবে টুইটারে দলের জাতীয় মুখপাত্র ডেরেক ও'ব্রায়েন লিখেছেন,''৫৬ ইঞ্চির মিত্রোঁ ২৪ দিন আগে আপনাকে বিতর্কে অংশ নেওয়ার চ্যালেঞ্জ করেছিলেন মমতা। বিতর্কে আসুন। কিন্তু আপনি মিষ্টি মিষ্টি কথা বলে  গিমিক করছেন''।                

গত মাসে অন্ধ্রপ্রদেশে চন্দ্রবাবুর ডাকে সভায় হাজির হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ওই সভাতেই সরাসরি নরেন্দ্র মোদীকে বিতর্কে অংশ নেওয়ার চ্যালেঞ্জ ছুড়েছিলেন তৃণমূল নেত্রী। বলেছিলেন, বিতর্ক হয়ে যাক। পছন্দের টিভি চ্যানেলে আপন থাকবেন। বিরোধীদের প্রতিনিধি থাকবেন। রাজনৈতিক প্রশ্নোত্তর চলবে। দরকার হলে আমি থাকব। কাগজ, টেলিপ্রম্পটার ছাড়া আসব। দেখব কার কত দম?    

মোদী-মমতা লড়াই দেখে অভ্যস্ত রাজ্যবাসী। মমতাকে 'স্পিডব্রেকার দিদি' বলে কটাক্ষ করছেন মোদী। পাল্টা আবার 'এক্সপায়ারি' বাবু বলছেন মমতা। উত্তপ্ত লড়াইয়ের মাঝে মোদীর মন্তব্য যেন দমকা হাওয়া। ইতিমধ্যে বাম ব্রিগেড প্রচার শুরু করে দিয়েছে, দিদিভাই-মোদীভাই সেটিং আরও স্পষ্ট হল। তবে এনিয়ে এখনও পর্যন্ত প্রতিক্রিয়া দেয়নি বিজেপি বা তৃণমূল নেতৃত্ব।    

আরও পড়ুন- আরব আমিরশাহির কাছ থেকে শিখুন দিদি, বোলপুরের সভায় বললেন মোদী