close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

অখিলেশ, মায়াবতী, চন্দ্রবাবু, কংগ্রেসকে ধন্যবাদ জানিয়ে সংহতির বার্তা মমতার

"কমিশনের এহেন পক্ষপাতমূলক আচরণ গণতন্ত্রের উপর সরাসরি আঘাত। মানুষ এর জবাব দেবে।"

Updated: May 16, 2019, 01:56 PM IST
অখিলেশ, মায়াবতী, চন্দ্রবাবু, কংগ্রেসকে ধন্যবাদ জানিয়ে সংহতির বার্তা মমতার

নিজস্ব প্রতিবেদন : পাশে থাকার জন্য মায়াবতী, অখিলেশ যাদব, কংগ্রেস ও চন্দ্রবাবু নাইডুকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানালেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটারে মমতা লিখেছেন, "সংহতি বজায় রেখে পশ্চিমবঙ্গ সরকার ও বাংলার মানুষকে সমর্থনের জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা।"

এদিন সকালে টুইটটি করেন তৃণমূল নেত্রী। টুইটে মমতা আরও লিখেছেন, "বিজেপির নির্দেশে নির্বাচন কমিশনের এহেন পক্ষপাতমূলক আচরণ গণতন্ত্রের উপর সরাসরি আঘাত। মানুষ এর জবাব দেবে।" প্রসঙ্গত, রাজ্যের শেষ দফার নির্বাচনের আগে কড়া পদক্ষেপ করেছে নির্বাচন কমিশন। রাজ্যের স্বরাষ্ট্রসচিব অত্রি ভট্টচার্যকে সরিয়ে দেওয়া হয়েছে।

একইসঙ্গে নির্বাচনী প্রচারের দিন একদিন কমিয়ে বৃহস্পতিবার রাত ১০টা পর্যন্ত করা হয়েছে। স্বাধীনতার পর এই প্রথমবার সংবিধানের ৩২৪ ধারা প্রয়োগ করার কথা জানায় নির্বাচন কমিশন। কমিশন বলে, রাজ্যে হিংসা ও অরাজকতার পরিবেশের জন্যই এই সিদ্ধান্ত। প্রয়োজনে এমন সিদ্ধান্ত আগামী দিনেও নেবে কমিশন।

আরও পড়ুন, 'এডিট করা ভিডিও দেখিয়ে মিথ্যা বোঝাচ্ছেন মুখ্যমন্ত্রী', দাবি বিজেপি নেতা রাকেশ সিংয়ের

কমিশনের এই সিদ্ধান্তের পরই গর্জে ওঠেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার রাতেই সাংবাদিক বৈঠকে তৃণমূল নেত্রী নির্বাচন কমিশনের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ আনেন। বলেন, ''নএটা আদতে নরেন্দ্র মোদী-অমিত শাহের নির্দেশ। এটা অসাংবিধানিক, অগণতান্ত্রিক ও রাজনৈতিক পক্ষপাতদুষ্ট সিদ্ধান্ত। বাংলার মানুষ এমন অপমান মেনে নেবেন না।"