ভোটে বহিরাগত রুখতে নিউটাউনে হোটেলে হোটেলে তল্লাশি

কারও গতিবিধি সন্দেহজনক মনে হলেই হোটেল কর্তৃপক্ষগুলিকে অবিলম্বে থানায় জানানোর নির্দেশ দিয়েছে পুলিস।

Updated By: Mar 20, 2019, 12:53 PM IST
ভোটে বহিরাগত রুখতে নিউটাউনে হোটেলে হোটেলে তল্লাশি

নিজস্ব প্রতিবেদন : ভোটে বহিরাগতরা যাতে শহরে ঢুকে অশান্তি ছড়াতে না পারে তারজন্য তত্পর প্রশাসন। অবাধ ও সুষ্ঠু ভোটের লক্ষ্যে কড়া নজরদারি চলছে কলকাতা শহরের হোটেলগুলিতে। নিউটাউনের হোটেলে হোটেলে তল্লাশি চালাল নিউটাউন থানার পুলিস। মূলত নির্বাচনের কারণেই হোটেলে হোটেলে এই অভিযান চালানো হয় বলে পুলিস সূত্রে জানা গিয়েছে।

১১ এপ্রিল থেকে ১৯ মে, ৭ দফায় লোকসভা নির্বাচন। এবারই প্রথমবার পশ্চিমবঙ্গে ৭ দফায় লোকসভা নির্বাচন হতে চলেছে। লোকসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হওয়ার পর ইতিমধ্যেই রাজ্যে এসে পৌঁছেছে কেন্দ্রীয় বাহিনী। এখনও পর্যন্ত ১০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী রাজ্যে এসে পৌঁছেছ।

জেলায় জেলায় টহল দিতে শুরু করেছে বাহিনী। এলাকাভিত্তিক রুটমার্চ, এরিয়া ডমিনেশনের কাজ করছে বাহিনী। শনিবার থেকেই রাজারহাট-নিউটাউনের বিভিন্ন এলাকায় রুটমার্চ শুরু করেছে বাহিনী। এরপর মঙ্গলবার রাত থেকেই নিউটাউনের বিভিন্ন হোটেলগুলিতে তল্লাশি অভিযান চালায় পুলিস।

আরও পড়ুন, চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করতে আজ অমিত শাহের সঙ্গে বৈঠকের সম্ভাবনা বঙ্গ বিজেপির

বিভিন্ন হোটেলে কতগুলি করে ঘর আছে? কত জন করে থাকছে? ভিন রাজ্য বা দেশ থেকে কেউ এসেছে কিনা? তাঁদের কাছ থেকে বৈধ কাগজ রয়েছে কিনা? সব বিষয়ই খতিয়ে দেখছে পুলিস। কারও গতিবিধি সন্দেহজনক মনে হলেই হোটেল কর্তৃপক্ষগুলিকে অবিলম্বে থানায় জানানোর নির্দেশ দিয়েছে পুলিস।