Maheshtala Edencity: দশতলা থেকে নীচে পড়ে গেল শিশু, আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন

আবাসনের বাসিন্দাদের অভিযোগ, ইডেনসিটির এটি নতুন বিল্ডিং। নিরাপত্তার ব্যবস্থা এবং রেলিংয়ের ব্যবস্থা না থাকায় এমনটা ঘটনা ঘটেছে বলে দাবি বাসিন্দাদের। বারংবার ইডেন সিটি কর্তৃপক্ষ- কে বলার পরেও রেলিং এবং ফায়ার হাইড্রেনগুলো পাকাপোক্তভাবে ঢাকার ব্যবস্থা করেনি বলে অভিযোগ।

Updated By: Dec 2, 2022, 10:24 AM IST
Maheshtala Edencity: দশতলা থেকে নীচে পড়ে গেল শিশু, আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন
নিজস্ব চিত্র।

মনোজ মন্ডল: মহেশতলার বহুতল আবাসনের ১০তলা থেকে পড়ে গেল আট বছরের শিশু। এদিন বহুতলের ফায়ার এক্সিটের হাইড্রেন থেকে পড়ে যায় অণ্বেষা ঘোষ। আপাতত আশঙ্কাজনক অবস্থায় বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন সে। ইডেন সিটি, মহেশতলার বিলাসবহুল বহুতল।বৃহস্পতিবার এই বহুতলেরই ১০তলা থেকে নীচে পড়ে যায় বাচ্চা মেয়েটি। রাত ৮টা নাগাদ আচমকা শব্দ শুনে ছুটে আসে স্থানীয় বাসিন্দারা।

আরও পড়ুন, Abhishek Banerjee: কাঁথিতে অভিষেকের সভা; 'কেউ যেন শুভেন্দুর বাড়িতে ঢুকে না পড়েন', নির্দেশ হাইকোর্টের

জানা গিয়েছে, বছর আটেকের অন্বেষা ঘোষ, ওই বহুতলের ফায়ার এক্সিটের হাইড্রেন থেকে পড়ে যায়। আশঙ্কাজন অবস্থায় আবাসনের বাসিন্দারা তাকে উদ্ধার করে। পরে স্থানীয় বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় শিশুটিকে। সেখান থেকে কলকাতার সিএমআরএ-তে স্থানান্তরিত করা হয়। ওই আবাসনের বাসিন্দাদের অভিযোগ, ইডেনসিটির এটি নতুন বিল্ডিং। নিরাপত্তার ব্যবস্থা এবং রেলিংয়ের ব্যবস্থা না থাকায় এমনটা ঘটনা ঘটেছে বলে দাবি বাসিন্দাদের। বারংবার ইডেন সিটি কর্তৃপক্ষ- কে বলার পরেও রেলিং এবং ফায়ার হাইড্রেনগুলো পাকাপোক্তভাবে ঢাকার ব্যবস্থা করেনি বলে অভিযোগ।

অভিযোগ দশতলায় ওই জায়গাটায় কোনও লক নেই। ফাঁকা জায়গায় ছিল না নিরাপত্তারক্ষীও। বাসিন্দাদের অভিযোগ, ওই জায়গায় যে যাওয়া যাবে না সেটাও জানিয়ে দেওয়া হয়নি। সূত্রের খবর, এস ৪ ব্লকটি নতুন হয়েছে। ওই শিশুর পরিবার এদিনই আসে সেই আবাসনে। পুরোপুরি তৈরি না করেই ইডেন সিটি ফ্ল্যাট হ্যান্ডওভার দেয় বলে জানা গিয়েছে। অণ্বেষার দিদি অহনা ঘোষের দাবি, কর্তৃপক্ষ বলেইনি অর্ধেক মেরামতি করে ফ্ল্যাটটি দেওয়া হয়েছে। বোন এখন আইসিইউতে আছে। বিভিন্ন জায়গায় চোট রয়েছে। 

আরও পড়ুন, SSC, Calcutta High Court: হাইকোর্টের নির্দেশ অবশেষে অযোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ এসএসসি-র

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.