WBCHSE: অপসারিত Mahua Das, উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের নয়া সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য

উচ্চ মাধ্যমিকের ফল ঘোষণার সময় এক ছাত্রীর ধর্মীয় পরিচয় প্রকাশ করে বিতর্কে জড়ান মহুয়া দাস।   

Updated By: Aug 13, 2021, 02:41 PM IST
WBCHSE: অপসারিত Mahua Das, উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের নয়া সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য

নিজস্ব প্রতিবেদন: অপসারিত উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি মহুয়া দাস। নয়া সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য। চার বছরের জন্য স্থায়ী সভাপতি পদে তাঁকে নিয়োগ করল স্কুল শিক্ষা দফতর। যাদবপুর বিশ্ববিদ্য়ালয়ের সহ-উপাচার্য চিরঞ্জীব ভট্টাচার্য।

উচ্চ মাধ্যমিকের ফলাফল প্রকাশিত হলে, পরীক্ষার্থী এবং অভিভাবকদের মধ্যে ক্ষোভ তৈরি হয়। এছাড়া উচ্চ মাধ্যমিকের ফল ঘোষণার সময় এক ছাত্রীর ধর্মীয় পরিচয় প্রকাশ করেও বিতর্কে জড়ান মহুয়া দাস। ওয়াকিবহাল মহলের অনুমান, এর জেরে সম্ভবত অপসারণ করা হতে পারে মহুয়া দাসকে। যদিও ১২ অগাস্ট প্রকাশিত নির্দেশিকায় অপসারণের কোনও কারণ উল্লেখ করা হয়নি। 

আরও পড়ুন: Kolkata Metro: দক্ষিণেশ্বর-নোয়াপাড়া মেট্রো লাইনের পাশে ধস, ফাটল এক্সপ্রেসওয়ের ব্রিজেও

আরও পড়ুন: Dilip Ghosh: 'বানান ভুল', দিলীপ ঘোষকে বর্ণপরিচয় পাঠালেন কংগ্রেস নেতা

জানা গিয়েছে, যত দ্রুত সম্ভব চিরঞ্জীব ভট্টাচার্যকে দায়িত্বভার বুঝিয়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে মহুয়া দাসকে। সম্ভবত সোমবার নয়া দায়িত্বভার গ্রহণ করবেন চিরঞ্জীব ভট্টাচার্য। নয়া দায়িত্ব পেয়ে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে ধন্যবাদ জানান তিনি। ছাত্র বিক্ষোভে যখন উত্তাল ছিল যাদবপুর বিশ্ববিদ্যালয়, তখন সহ-উপাচার্য করা হয় চিরঞ্জীব ভট্টাচার্যকে। ছাত্র বিক্ষোভ সামাল দিতে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন বলে খবর। চিরঞ্জীব ভট্টাচার্যের সেই প্রশাসনিক ক্ষমতাকেই এবার কাজে লাগাতে চায় রাজ্য সরকার।  

.