Aliah University Student Killed: নিউটাউন দুর্ঘটনাকাণ্ডে গ্রেফতার প্রতীন খাঁড়া

বছরের প্রথমদিনেই দুর্ঘটনা নিউটাউনে। বেপরোয়া গাড়ির পিষে দিল আলিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। অভিযুক্তের নাম প্রকাশ ও  সিসিটিভি ফুটেজ প্রকাশের দাবিতে দিনভর বিক্ষোভ।

Updated By: Jan 2, 2023, 11:50 PM IST
Aliah University Student Killed: নিউটাউন দুর্ঘটনাকাণ্ডে গ্রেফতার প্রতীন খাঁড়া

পিয়ালী মিত্র ও নান্টু হাজরা: অন্যত্র পালানোর ছক? গাড়ি সার্ভিস সেন্টারে পাঠিয়ে প্রমাণ লোপাটের চেষ্টা? নিউটাউন দুর্ঘটনাকাণ্ডে পুলিসের জালে প্রতীন খাঁড়া। সল্টলেক লাগোয়া এলাকা থেকে গ্রেফতার করা হল তাঁকে।

বেপরোয়া গাড়ি ধাক্কায় পড়ুয়ার মৃত্যুর প্রতিবাদ দিনভর বিক্ষোভ চলল নিউটাউনে। প্রথমে আলিয়া বিশ্ববিদ্যালয়ের সামনে পথ অবরোধ, তারপর মিছিল করে বিশ্ববাংলা গেটে মাঝখানে অবস্থান বিক্ষোভে বসলেন পড়ুয়ারা। কেন? দাবি একটাই, ঘাতক গাড়ির মালিকের নাম ও সিসিটিভি ফুটেজ প্রকাশ করতে হবে। এদিন সন্ধ্যায় আলিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের সঙ্গে কথা বলতে যান নিউটাউনের ডিসি প্রবীণ প্রকাশ। শুধু তাই নয়, বিক্ষোভের মুখে তিনি জানিয়েও দিয়েছিলেন, 'প্রতীন খাঁড়া নামে একজন গাড়ি ব্যবহার করেন। আলি নামে একজন গাড়ির চালক আছেন'। রাতে প্রতীন খাঁড়াকে আটক করে আনা হয় টেকনো সিটি থানায়। বেশ কিছুক্ষণ জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করা হয় তাঁকে।

আরও পড়ুন: Doctors Summoned: দীর্ঘ দিন হাসপাতলেই যাননি, ২৫২ চিকিত্সককে তলব করল স্বাস্থ্যভবন

কেন গ্রেফতার? পুলিস সূ্ত্রে খবর, প্রিন্টিং প্রেসের এমডি প্রতীন খাঁড়া। ওই প্রেস থেকে সান্মার্গ-সহ কয়েকটি খবরের কাগজ ছাপা হয়। রাজারহাটে একটি ফ্ল্যাট রয়েছে তাঁর। যেদিন দুর্ঘটনা ঘটে, সেদিন ফ্ল্যাট থেকে থেকে ফিরছিলেন তিনি। প্রতীনের দাবি, নিউটাউনের আলিয়া বিশ্ববিদ্যালয়ের কাছে গাড়ির নিয়ন্ত্রণ হারান তিনি। এরপর গাড়িটি ডিভাইডারে ধাক্কা মারে। কিন্তু দুর্ঘটনায় যে এক পড়ুয়ার মৃত্যু হয়েছে, সেকথা নাকি তিনি জানতেন না! পরে খবরের কাগজ পড়ে ঘটনাটি জানতে পারেন। যদিও অভিযুক্ত বয়ানে বিশ্বাস করছেন না তদন্তকারী। বরং গাড়িতে দাগ দেখে তাঁরা কার্যত নিশ্চিত যে, দুর্ঘটনার সময়ে গাড়ি চালাচ্ছিলেন প্রতীনই। 

এর আগে, সকালে সিসিটিভি ফুটেজের সূত্র ধরে ঘাতক গাড়িটির হদিস মেলে কসবার একটি সার্ভিস সেন্টারে। তখন কৃষ্ণ কামাত নামে এক ব্যক্তি আটক করা হয়। তাঁকে জিজ্ঞাসাবাদ করে প্রতীনের খোঁজ মেলেন। সূ্ত্রে খবর, অন্যত্র পালানোর ছক ছিল প্রতীনের। এমনকী, গাড়িটি সার্ভিস সেন্টারে পাঠিয়ে নাকি প্রমাণ লোপাটেরও চেষ্টা করেছিলেন তিনি। কিন্তু শেষরক্ষা হল না!

আরও পড়ুন: Aliah University Student Killed: চালকের আসনে কে? নিউটাউনকাণ্ডে অভিযুক্তের নাম প্রকাশ পুলিসের

ঘটনার সূত্রপাত গতকাল রবিবার বিকেলে। ঘড়িতে তখন ড়ে চারটে। নিউটাউনে আলিয়া বিশ্ববিদ্যালয় থেকে বেরিয়ে পায়ে হেঁটে ইকোস্পেসের দিকে যাচ্ছিলেন ভুগোলের দ্বিতীয় বর্ষের ছাত্র শাকিল আহমেদ। কদমপুর মোড়ের দিক থেকে বেপরোয়া গতিতে একটি গাড়ি ধাক্কা মারে ওই পড়ুয়াকে। । এতটাই জোরে ধাক্কা লাগে যে, ছিটকে পড়েন সার্ভিস রোডে! এরপর পুলিস উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে, শাকিলকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.