Aliah University Student Killed: চালকের আসনে কে? নিউটাউনকাণ্ডে অভিযুক্তের নাম প্রকাশ পুলিসের

অভিযুক্তদের গ্রেফতারের জন্য পুলিস আরও ১৩ ঘণ্টা সময় দিলেন পড়ুয়ারা। আপাতত প্রত্যাহার করে নেওয়া হল অবরোধ। 'স্থায়ী চালক অনুপস্থিত থাকলে, আমরা গাড়িচালক ভাড়া করি। এমনই একজন চালকের হাতে সেদিন দুর্ঘটনা ঘটে', বিবৃতি  দিয়ে জানালো সম্নার্গ কর্তৃপক্ষ।  

Updated By: Jan 2, 2023, 08:04 PM IST
Aliah University Student Killed: চালকের আসনে কে? নিউটাউনকাণ্ডে অভিযুক্তের নাম প্রকাশ পুলিসের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নিউটাউনকাণ্ডে বিক্ষোভের মুখে অবশেষে অভিযুক্তদের নাম প্রকাশ করল পুলিস। কবে গ্রেফতার? পুলিসকে আরও ১৩ ঘণ্টা সময় দিল পড়ুয়ারা। আপাতত অবরোধ প্রত্যাহার করে নিলেন তাঁরা। বিবৃতি দিল সন্মার্গ কর্তৃপক্ষ।

বেপরোয়া গাড়ি ধাক্কায় পড়ুয়ার মৃত্যুর প্রতিবাদ দিনভর বিক্ষোভ চলল নিউটাউনে। প্রথমে আলিয়া বিশ্ববিদ্যালয়ের সামনে পথ অবরোধ, তারপর মিছিল করে বিশ্ববাংলায় গেটের সামনে হাজির হলেন পড়ুয়ারা। অবস্থান বিক্ষোভে বসলেন বিশ্ববাংলা গেটের ঠিক মাঝখানে! কেন? দাবি একটাই, ঘাতক গাড়ির মালিকের নাম ও সিসিটিভি ফুটেজ প্রকাশ করতে হবে। 

এর আগে, সকালে সিসিটিভি ফুটেজের সূত্র ধরে ঘাতক গাড়িটির হদিস মেলে কসবার একটি সার্ভিস সেন্টারে। ততক্ষণে সেই সার্ভিস সেন্টারে পৌঁছে গিয়েছেন ফরেনসিক বিশেষজ্ঞরা।  সন্ধ্যায় আলিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের সঙ্গে কথা বলতে যান নিউটাউনের ডিসি প্রবীণ প্রকাশ। এমনকী, তিনি জানিয়েও দেন, 'প্রতীক খাঁড়া নামে একজন গাড়ি ব্যবহার করেন। আলি নামে একজন গাড়ির চালক আছেন'।পুলিসের দাবি, দুর্ঘটনাস্থলের কাছে সিসিটিভিটি বন্ধ। সেকারণেই অভিযুক্ত চালকের নাম জানা যায়নি।  

এদিকে অভিযুক্তদের নাম প্রকাশের পরে বেশ কিছুক্ষণ ধরে বিক্ষোভ চলে নিউটাউনের বিশ্ববাংলা গেটে। শেষপর্যন্ত অবরোধ তুলে নেওয়ার সিদ্ধান্ত নেন পড়ুয়ার। অভিযুক্তদের গ্রেফতারের জন্য পুলিসকে আরও ১৩ ঘণ্টা সময় দিয়েছেন তাঁরা।

ঘটনার সূত্রপাত গতকাল রবিবার বিকেলে। ঘড়িতে তখন ড়ে চারটে। নিউটাউনে আলিয়া বিশ্ববিদ্যালয় থেকে বেরিয়ে পায়ে হেঁটে ইকোস্পেসের দিকে যাচ্ছিলেন ভুগোলের দ্বিতীয় বর্ষের ছাত্র শাকিল আহমেদ। কদমপুর মোড়ের দিক থেকে বেপরোয়া গতিতে একটি গাড়ি ধাক্কা মারে ওই পড়ুয়াকে। । এতটাই জোরে ধাক্কা লাগে যে, ছিটকে পড়েন সার্ভিস রোডে! এরপর পুলিস উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে, শাকিলকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

আরও পড়ুন: Doctors Summoned: দীর্ঘ দিন হাসপাতলেই যাননি, ২৫২ চিকিত্সককে তলব করল স্বাস্থ্যভবন

কার গাড়িতে দুর্ঘটনা? নিউটাউনের  ডিসি প্রবীণ প্রকাশ জানিয়েছেন, 'গাড়িটি সন্মার্গের'। এদিন বিবৃতি দিয়ে সন্মার্গের তরফে জানানো হয়েছে, 'পুলিস রিপোর্ট অনুযায়ী দুর্ঘটনা ঘটানো গাড়িটি আমাদের। আমরা পুলিসের সঙ্গে যোগাযোগ রাখছি ও সহযোগিতা করছি। স্থায়ী চালক অনুপস্থিত থাকলে, আমরা গাড়িচালক ভাড়া করি। এমনই একজন চালকের হাতে সেদিন দুর্ঘটনা ঘটে'। বিবৃতিতে উল্লেখ, 'আমরাও সেই চালকের খোঁজ করছি।গাড়ির চালককে পুলিসের হাতে তুলে দিতে চাই। পড়ুয়ার মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.