মাঝেরহাট ব্রিজ ভেঙে বিচ্ছিন্ন বেহালা, জেনে নিন কোন পথে পৌঁছবেন বাড়ি

সেতু ভেঙে পড়ায় মাঝেরহাট, নিউ আলিপুর-সহ দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ এলাকায় ব্যাপক যানজট তৈরি হয়েছে। ভর সন্ধ্যায় যানজটে ফেরার পথে নাজেহাল নিত্য যাত্রীরাও। জেনে নিন কোন পথে ফিরবেন বাড়ি?

Updated By: Sep 4, 2018, 07:11 PM IST
মাঝেরহাট ব্রিজ ভেঙে বিচ্ছিন্ন বেহালা, জেনে নিন কোন পথে পৌঁছবেন বাড়ি

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার বিকেলে ভেঙে পড়েছে মাঝেরহাট ব্রিজ। বিকেলে হঠাত্ই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে সেতুটি। মাঝেরহাট রেললাইনের পাশে খালের ওপরের অংশ ভেঙে পড়ে নীচে। একই সঙ্গে মাটিতে আছড়ে পড়ে বেশ কয়েকটি গাড়ি। ঘটনায় এখন পর্যন্ত ১ জনের মৃত্যু হয়েছে। আহত বহু। ওদিকে মাঝেরহাট সেতু ভেঙে পড়ায় মাথায় হাত পড়েছে বেহালা, সরশুনা-সহ দক্ষিণ শহরতলির বিস্তীর্ণ এলাকার বাসিন্দাদের। কোন পথে যাতায়াত করবেন ভেবে উঠতে পারছেন না কেউ। 

কলকাতার সঙ্গে দক্ষিণ ২৪ পরগনার সংযোগকারী মূল রাস্তা ডায়মন্ড হারবার রোডের ওপর এই সেতু দিয়ে রোজ যাতায়াত করেন লক্ষ লক্ষ মানুষ। এই পথ দিয়েই কলকাতায় প্রবেশ করে দক্ষিণ ২৪ পরগনা থেকে আসা হাজার হাজার বাস। সেতু ভেঙে পড়ায় কার্যত অবরুদ্ধ হয়ে পড়েছে বিস্তীর্ণ এলাকা। 

ওদিকে সেতু ভেঙে পড়ায় মাঝেরহাট, নিউ আলিপুর-সহ দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ এলাকায় ব্যাপক যানজট তৈরি হয়েছে। ভর সন্ধ্যায় যানজটে ফেরার পথে নাজেহাল নিত্য যাত্রীরাও। জেনে নিন কোন পথে ফিরবেন বাড়ি? 

আগেই জানিয়েছিলাম আশঙ্কার কথা, কানে তোলেলনি ইঞ্জিনিয়ার, দাবি স্থানীয় বাসিন্দার

বেহালার বাসিন্দারা মাঝেরহাট ব্রিজ এড়িয়ে যাতায়াত করতে পারেন গোলপার্ক দিয়ে। মধ্য কলকাতা, ধর্মতলা থেকে গড়িয়াহাট গোলপার্ক হয়ে যাদবপুর থানার সামনে দিয়ে পৌঁছে যেতে পারেন বেহালায়। পূর্ব বা উত্তর কলকাতা থেকে পৌঁছতে গেলে ইএম বাইপাস ধরে কালিকাপুর থেকে ডান দিকে ঘুরতে হবে। এর পর যাদবপুর থানার সামনে দিয়ে পৌঁছে যাবেন বেহালা। 

দুর্ভোগের এখানেই শেষ নয়, ব্রিজের ভাঙা অংশ কবে মেরামত হবে তা বলতে পারছেন না কেউই। ফলে আপাতত অনির্দিষ্টকাল ঘুরপথে যাতায়াত করতে হবে বেহালার বাসিন্দাদের।    

.