লক্ষ্মীর ভান্ডারে দু'মাসের টাকা ঢুকবে অ্যাকাউন্টে, পুজোর আগে বড় ঘোষণা Mamata-র

সেপ্টেম্বর থেকে লক্ষ্মীর ভান্ডার প্রকল্প শুরু হয়ে গিয়েছে। দু'মাসের টাকা মহিলারা একসঙ্গে পাবেন বলে পুজোর আগের সুখবর দিলেন মুখ্যমন্ত্রী।

Updated By: Oct 2, 2021, 11:52 PM IST
লক্ষ্মীর ভান্ডারে দু'মাসের টাকা ঢুকবে অ্যাকাউন্টে, পুজোর আগে বড় ঘোষণা Mamata-র

নিজস্ব প্রতিবেদন: পুজোর আগে রাজ্যবাসীর জন্য বড় উপহার ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ভোটমুখী চার জেলা বাদে রাজ্যের সবাই দু'মাসের লক্ষ্মীর ভান্ডারের টাকা একসঙ্গে পেয়ে যাবেন বলে জানালেন তিনি। নির্বাচন কমিশন অনুমতি দেওয়ায় পুজো কমিটিগুলিও ৫০ হাজার টাকা করে পাবে।  

দুর্গাপুজো আয়োজনে ক্লাবগুলিকে আর্থিক সহায়তা প্রদান করে রাজ্য সরকার। এ বছরও ৫০ হাজার টাকা করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কিন্তু উপনির্বাচনে খোদ মুখ্যমন্ত্রী প্রার্থী হওয়ায় সেই টাকা বণ্টনের অনুমতি দেয়নি নির্বাচন কমিশন। ভোট মেটার পর মিলেছে অনুমোদন। মমতা জানান,''ক্লাবগুলিকে ৫০ হাজার টাকা করে দিই। সেটা নির্বাচন কমিশন দিতে অনুমোদন দিয়েছে।''  

সেপ্টেম্বর থেকে লক্ষ্মীর ভান্ডার প্রকল্প শুরু হয়ে গিয়েছে। দু'মাসের টাকা মহিলারা একসঙ্গে পাবেন বলে পুজোর আগের সুখবর দিলেন মুখ্যমন্ত্রী। তবে নির্বাচনের কারণে চার জেলা এখন পাবে না। তিনি বলেন,''চারটি জেলায় উপনির্বাচন আছে। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ, নদিয়া ও কোচবিহারে বাদে লক্ষ্মীর ভান্ডারের টাকা দিয়ে দেব সবাইকে। সেপ্টেম্বর ও অক্টোবর দুই মাস এক সঙ্গে দিয়ে দেব। নভেম্বরে বাকি জেলাগুলি পেয়ে যাবে। কেউ বঞ্চিত হবেন না।''     

আরও পড়ুন- রাতেও ঘুরতে পারবেন, মণ্ডপের ভিতরে গেলেন না! কাছাকাছি গিয়ে তো দেখতেই পারেন: Mamata

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

  

.