রাজ্যে কার কোথায় জ্বর হয়েছে? করোনা মোকাবিলায় 'সন্ধানে' অ্যাপ আনল সরকার

আশা কর্মীদের প্রত্যেকের মোবাইলে এই অ্যাপ থাকবে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১২ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

Updated By: Apr 9, 2020, 06:23 PM IST
রাজ্যে কার কোথায় জ্বর হয়েছে? করোনা মোকাবিলায় 'সন্ধানে' অ্যাপ আনল সরকার

নিজস্ব প্রতিবেদন : রাজ্যে কারও কোথাও জ্বর হলেই এবার সরকারের কাছে অ্যাপেই সেই খবর চলে আসবে। আর তারপরই দরকারে আইসোলেশন বা ওই রোগীর যে চিকিৎসা প্রয়োজন তার ব্যবস্থা করা হবে। করোনা মোকাবিলায় এবার নতুন একটি অ্যাপ আনল পশ্চিমবঙ্গ সরকার। আজ নবান্নে রাজ্যের বিভিন্ন বণিক সংগঠনগুলির সঙ্গে বৈঠকে নয়া এই অ্যাপের কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, নতুন সরকারি এই মোবাইল অ্যাপটির নাম 'সন্ধানে'। আশা কর্মীদের জন্য নতুন এই অ্যাপ আনা হয়েছে। আশা কর্মীদের প্রত্যেকের মোবাইলে এই অ্যাপ থাকবে। কারও কোথাও জ্বর হলে, কর্মীদের মোবাইল থেকেই সরকার তা জানতে পারবে। কোথাও কারও জ্বর হলে অ্যাপের মাধ্যমেই সেই তথ্য সরকারের কাছে চলে আসবে। এরফলে আইসোলেশন ও চিকিৎসার কাজে সুবিধা হবে।

এদিন সাংবাদিক বৈঠক করে মুখ্যমন্ত্রী জানান, রাজ্যে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা ৮০। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। রাজ্যে ১১টি পরিবার থেকে মোট ৭০ জন করোনা আক্রান্ত। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মৃতের সংখ্যা ৫। 

তিনি আরও বলেন, রাজ্যে ৫৬২টি সেন্টারে এই মুহূর্তে ৪৭১৭ জন সরকারি কোয়ারেন্টাইনে রয়েছেন। আরও বাড়ানো হচ্ছে কোয়ারেন্টাইন সেন্টারের সংখ্যা। রাজ্যে ৬১টি কোভিড হাসপাতাল তৈরি করা হয়েছে। এখনও পর্যন্ত মোট ১৮৮৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

আরও পড়ুন, করোনা মোকাবিলায় হাইড্রক্সিক্লোরোকুইন, বিশ্বজুড়ে চাহিদার জোগান দিতে তৈরির অনুমতি চাইল বেঙ্গল কেমিক্যলস