Fire Breaks: কলুটোলায় দমকলমন্ত্রী সুজিত বসু, ফোনে খোঁজ নিলেন মুখ্যমন্ত্রী

দমকল মন্ত্রী জানান, আগুন লাগার খবর পাওয়ার পরই দমকল কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করে দেন।

Updated By: Oct 4, 2021, 06:14 PM IST
Fire Breaks: কলুটোলায় দমকলমন্ত্রী সুজিত বসু, ফোনে খোঁজ নিলেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: ফের শহরে অগ্নিকাণ্ড। খিদিরপুরে FCI গোডাউনে আগুনের রেশ কাটতে না কাটতেই আবারও আগুন লাগার ঘটনা ঘটল কলুটোলায়। সোমবার সকালে ১১ নম্বর মৌলানা সৌকত আলি স্ট্রিটের একটি বিল্ডিংয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডের জেরে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। 

সকালবেলায় আগুন লাগলেও এখনও সম্পূর্ণ নিয়ন্ত্রণ করা সম্ভব হয়নি। বাড়ির পিছনের অংশের আগুন নিয়ন্ত্রণ করতে সন্ধে পার হয়ে যাবে বলেই জানা যাচ্ছে। ইতিমধ্যে দমকল মন্ত্রী সুজিত বসু ঘটনাস্থলে এলে তাকে ঘিরে বাসিন্দাদের একাংশ বিক্ষোভ দেখান। যদিও দমকল মন্ত্রী জানান, আগুন লাগার খবর পাওয়ার পরই দমকল কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করে দেন। এটি বহু পুরোন বাড়ি এবং এখানে অগ্নিনির্বাপন ব্যবস্থা না থাকায় নিয়ন্ত্রণ করতে সময় লাগছে। তিনি আরও বলেন আগুন কিভাবে লেগেছে তা  ফরেন্সিক রিপোর্ট এলেই জানা যাবে, এখন এই বিষয়ে কিছু বলা সম্ভব নয়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ফোন করেন দমকল মন্ত্রীকে এবং পরিস্থিতির খোঁজ নেন। দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনার নির্দেশ দেন তিনি। 

smoke from the burning house

আরও পড়ুন: Fire Breaks: কলুটোলা স্ট্রিটে অ্গ্নিকাণ্ড, ঘিঞ্জি এলাকায় আগুন নেভাতে দমকলের ২২ ইঞ্জিন   

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সকাল সাড়ে ১০টা নাগাদ এই বিল্ডিং এর ফাস্ট ফ্লোর থেকে ধোঁয়া বেরতে দেখা যায়।মুহূর্তের মধ্যে সেখানে আগুন ধরে যায়। এরপরই খবর যায় দমকলে এবং ঘটনাস্থলে আসে দমকলের ৩০টি বেশি ইঞ্জিন। তবে এখনও আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। মূলত, সামনের দিকে আগুন নেভাতে খুব একটা সমস্যা না হলেও পেছনের দিকে আগুন নেভাতে গিয়ে সমস্যায় পড়েন দমকল কর্মীরা।

আগুন লাগার জেরে আতঙ্কিত এবং একই সঙ্গে ক্ষুব্ধ এলাকার বাসিন্দারা। তাদের অভিযোগ, দমকল দেরিতে এসেছে এবং এরই ফলে আগুন দ্রুত ছড়িয়ে পড়েছে। স্থানীয় সূত্রের খবর, এই বাড়িটির বয়েস ২০০ বছরেরও বেশি। মোল্লা আব্দুল আলী নামে এক ব্যাক্তির মালিকানাধীন ছিল এই বাড়িটি। বর্তমানে এটি "ওয়াকাফ স্টেট" এর অধীনে। প্রায় ৬০টি ঘর এবং প্রায় ১০০টি দোকান রয়েছে এই বাড়িতে। ব্যবসায়ীদের আশঙ্কা তাদের গোডাউনে আগুন ছড়িয়ে পড়তে পারে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.