Left-Congress: ভাঙল জোট! কংগ্রেসকে ছাড়াই ৪ উপনির্বাচনের প্রার্থী ঘোষণা বামেদের

নির্বাচনের পর থেকে কংগ্রেসের দেখা পাইনি: Biman Basu

Updated By: Oct 4, 2021, 05:34 PM IST
Left-Congress: ভাঙল জোট! কংগ্রেসকে ছাড়াই ৪ উপনির্বাচনের প্রার্থী ঘোষণা বামেদের

নিজস্ব প্রতিবেদন: আগেই ইঙ্গিত দিয়েছিলেন সীতারাম ইয়েচুরি (Sitaram Yechury)। সোমবার কংগ্রেসের (Congress) সঙ্গে জোটে কার্যত ইতি টানলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু (Biman Basu)। একলা চলার বার্তা দিয়ে আগামী চার উপনির্বাচনের প্রার্থী ঘোষণা করল বামেরা।

এদিন কংগ্রেসের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করেন বিমান বসু (Biman Basu)। বামফ্রন্ট চেয়ারম্যান বলেন, "নির্বাচনের পর থেকে কংগ্রেসের (Congress) দেখা পাইনি। চার মাস কংগ্রেসের (Congress) দেখা পাইনি। সব কাজ তো ফোনে হয় না। কম ছিলাম কিন্ত আমরা মাঠে-ময়দানে ছিলাম। কংগ্রেস (Congress) কী করবে সেটা ওরা ঠিক করবে। আমরা বামফ্রন্টের তরফে আলোচনা করে চারটি প্রার্থী ঘোষণা করেছি।" তবে কী বাম-কংগ্রেস জোট শেষ? যদিও এই প্রশ্নের সরাসরি কোনও উত্তর দেননি বিমান বসু (Biman Basu)। জল্পনা জিয়ে রেখে তিনি জানান, জোট ভাঙল নাকি রেয়েছে, সেটা বলার মতো পরিস্থিতিতে তিনি নেই। 

আরও পড়ুন: স্পিকারের সমন এড়িয়ে গেল ED এবং CBI, স্পিকারের অধিকার বহির্ভূত জানালেন তারা

আরও পড়ুন: Post Poll violence: প্রশ্নের মুখে তদন্ত, নিয়োগ নিয়ে ক্ষুব্ধ হাই কোর্ট

একুশের বিধানসভা ভোটের আগে কংগ্রেসের (Congress) সঙ্গে জোট বাঁধে বামেরা। তবে এই জোট নিয়ে প্রথমে শরিকদেরই প্রবল বিরোধিতার মুখে পড়তে হয় সিপিএমকে (CPIM)। শরিকদের বুঝিয়ে জোটে রাজি করান সূর্যকান্ত মিশ্ররা। পরে বাম-কংগ্রেসের জোটে যোগ দেয় আব্বাস সিদ্দিকির ISF-ও। যদিও ২ মে ভোটের ফল বের হলে দেখা যায় ব্যর্থ জোট। ইতিহাসে প্রথমবার বিধানসভা বাম-কংগ্রেস শূন্য। এরপর থেকে তেমন একটা একসঙ্গে দেখা যায়নি অধীর চৌধুরী-বিমান বসুদের। ফলে জোট ভাঙা নিয়ে জল্পনা চড়ছিল। সীতারাম ইয়েচুরির এবং সোমবার বিমান বসুর বক্তব্য সেই জল্পনায় কার্যত সিলমোহর দিল বলেই মনে করছে রাজনৈতিক মহল।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আগামী চারটি উপনির্বাচনে বামেদের তরফে দিনহাটা থেকে ফরোয়ার্ড ব্লকের প্রার্থী হয়েছেন আব্দুর রউফ। শান্তিপুর থেকে সিপিএম প্রার্থী সৌমেন মাহাতো। খড়দহ আসনে সিপিএম প্রার্থী দেবজ্যোতি দাস এবং গোসাবা কেন্দ্রে RSP প্রার্থী অনিলচন্দ্র মণ্ডল। 

.