রাজ্যে ১৫ জুলাই পর্যন্ত বাড়ল বিধিনিষেধ, বন্ধ লোকাল, চলবে বাস, খুলবে জিম-স্যালোঁ

একাধিক ছাড় দিয়ে রাজ্যে বিধিনিষেধ বাড়ানোর কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। 

Updated By: Jun 28, 2021, 05:04 PM IST
রাজ্যে ১৫ জুলাই পর্যন্ত বাড়ল বিধিনিষেধ, বন্ধ লোকাল, চলবে বাস, খুলবে জিম-স্যালোঁ

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে বিধিনিষেধ বাড়ালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তবে বেশ কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া হল। দীর্ঘ দেড় মাস পর চালু হচ্ছে বাস। তবে বন্ধ থাকবে লোকাল ও মেট্রো। এর পাশাপাশি কোভিডবিধি মেনে খুলে যাচ্ছে বিউটিপার্লার, স্যালোঁ ও জিম।       

মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee) এ দিন জানান,'কোভিড অতিমারীর জন্য বিধিনিষেধ ১৫ জুলাই বাড়ানো হচ্ছে। কিছুটা হালকা করে দিলে কী হয়, সেটা দেখছি। রাত ৯টা থেকে ভোর ৫টা আপৎকালীন কাজই করা যাবে। সরকারি ও বেসরকারি বাসের অনুমতি দিচ্ছি। আন্তঃরাজ্য বাসও চলবে। এর পাশাপাশি অটো, টোটোও চালাতেও অনুমোদন দিচ্ছি। ৫০ শতাংশের বেশি যাত্রী নেওয়া যাবে না। যানের নিয়মিত স্যানিটাইজেশন ও মাস্ক বাধ্যতামূলক করা হচ্ছে। চালকদের টিকাকরণের কাজও চলছে।'

এর সঙ্গে খুলে যাচ্ছে স্যালোঁ, বিউটিপার্লার ও জিম। সকাল ১১ টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত ৫০ শতাংশ কর্মী ও গ্রাহক নিয়ে খোলা যাবে স্যালোঁ ও বিউটিপার্লার। তবে কর্মী, গ্রাহকদের টিকা আবশ্যক। সকাল ৬টা থেকে ১০টা এবং বিকেল ৪ থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে জিম। ৫০ শতাংশ লোক থাকতে পারবে। বাধ্যতামূলক মাস্ক, স্যানিটাইজেশন।                

সবজি বাজার সকাল ৬টা থেকে ১২টা পর্যন্ত খোলা থাকবে। ১ ঘণ্টা করে মোট দু'ঘণ্টা সময় বাড়ল। বাদ বাকি সব দোকান ১১থেকে ৮টা পর্যন্ত খোলা রাখা যাবে বলে জানালেন মুখ্যমন্ত্রী।

বেসরকারি সংস্থাগুলি ৫০ শতাংশ কর্মী নিয়ে সকাল ১০টা থেকে বিকেল ৪টে পর্যন্ত অফিস খুলতে পারবে। কর্মীদের যাতায়াতের ব্যবস্থা করতে হবে সংশ্লিষ্ট সংস্থাকে। এটা সরকার করবে না।  

মুখ্যমন্ত্রীর বার্তা, বিধিনিষেধ থাকলেও অনেকেই মানছেন না দেখছি। শারীরিক দূরত্ব ও মাস্ক পরা বাধ্যতামূলক করতে হবে। যাতে তৃতীয় ঢেউ ক্ষতি না করতে পারে।    

আরও পড়ুন- দু'মাসে প্রধানমন্ত্রীকে ৯ চিঠি Mamata-র, একটারও উত্তর দেননি Modi, ক্ষুব্ধ নবান্ন

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.