তৃণমূলে চালু হল 'এক ব্যক্তি এক পদ' নীতি, সাংগঠনিক বৈঠকে ঘোষণা Mamata-র

দুয়ারে ত্রাণ প্রকল্পে রাজনৈতিক হস্তক্ষেপে 'না'।

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Updated By: Jun 5, 2021, 07:23 PM IST
তৃণমূলে চালু হল 'এক ব্যক্তি এক পদ' নীতি, সাংগঠনিক বৈঠকে ঘোষণা Mamata-র

নিজস্ব প্রতিবেদন: ইঙ্গিত মিলেছিল আগেই। ২০২৪-র লোকসভা ভোটকে সামনে রেখে সংগঠনকে ঢেলে সাজালেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। কড়া বার্তা দিলেন দলের নবনির্বাচিত বিধায়ক, সাংসদ ও জেলা সভাপতিদের। ফেসবুক লাইভ করার দলনেত্রীর রোষের মুখে পড়লেন কামারহাটির বিধায়ক মদন মিত্র (Madan Mitra)।

একুশের বিধানসভা ভোটে বিপুল জয়। ফের বাংলায় ক্ষমতায় ফিরল তৃণমূল। ফল ঘোষণার এবার সাংগঠনিক বৈঠক সেরে নিলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন তৃণমূল ভবনে প্রথমে ওয়ার্কিং কমিটির বৈঠক হয়। তারপর দলের সমস্ত সাংসদ, বিধায়ক, জেলা সভাপতিদের নিয়ে সাংগঠনিক বৈঠক করেন নেত্রী । দলে যেমন একাধিক রদবদল করলেন, তেমনি বেশ কয়েকটি গুরত্বপূর্ণ বার্তা দিলেন মমতা।

আরও পড়ুন: যুব সভাপতির পদ থেকে ইস্তফা অভিষেকের, হলেন সর্বভারতীয় সাধারণ সম্পাদক

কী সেই বার্তা:

১) তৃণমূলের এবার ব্যক্তি এক পদ নীতি চালু হবে। জেলার সভাপতিরা আর মন্ত্রী থাকবেন না। এই নীতি মেনেই একমাসের মধ্যে জেলা ও ব্লকস্তরে রদবদল হবে।  

২) দুয়ারে ত্রাণ প্রকল্পের দলের কোনও পদাধিকারী বা জনপ্রতিনিধি রাজনৈতিভাবে হস্তক্ষেপ করতে পারবেন না। জেলার বিধায়কদের কাছ থেকে দল টাকা চায় না। তাই কারও কাছ থেকে টাকা নেবেন না।

৩) তৃণমূলের কোনও জনপ্রতিনিধি এবার থেকে আর লালবাতি ব্যবহার করতে পারবেন না। নিয়ম না মানলে দলীয়ভাবে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

স্রেফ এটুকু বলেই ক্ষান্ত হননি, এদিন সাংসদ, বিধায়ক ও জেলা সভাপতিদের সোশ্য়াল মিডিয়া নিয়ে সতর্ক করে দেন মমতা। তৃণমূলনেত্রীর স্পষ্ট বার্তা, 'ফেসবুক, টুইটার হ্যান্ডল আছে বলে যা খুশি লিখবেন না'। এমনকী, ফেসবুকে লাইভ করার জন্য তিরস্কার করেন মদন মিত্রকে।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.