Mamata Banerjee At Kolkata Book Fair 2022: শুরু 'আন্তর্জাতিক কলকাতা বইমেলা', সেন্ট্রাল পার্কের নতুন নাম দিলেন মুখ্যমন্ত্রী

আগামী বছর 'আন্তর্জাতিক সংগীত উৎসব'-এর ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী

Updated By: Feb 28, 2022, 05:56 PM IST
Mamata Banerjee At Kolkata Book Fair 2022: শুরু 'আন্তর্জাতিক কলকাতা বইমেলা', সেন্ট্রাল পার্কের নতুন নাম দিলেন মুখ্যমন্ত্রী
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: কলকাতা বইমেলার উদ্বোধনে (International Kolkata Book Fair 2022) এসে একাধিক বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। বিগত কয়েক বছর ধরে যেখানে আন্তর্জাতিক কলকাতা বইমেলা অনুষ্ঠিত হচ্ছে, সেই সেন্ট্রাল পার্কের নাম বদলালেন তিনি। নয়া নাম দিলেন 'বইমেলা প্রাঙ্গন'। একই সঙ্গে মুখ্যমন্ত্রী ঘোষণা করেন, আগামী বছর রাজ্যে আন্তর্জাতিক সংগীত উৎসব অনুষ্ঠিত হবে।  

সোমবার কলকাতা বইমেলার উদ্বোধনে (International Kolkata Book Fair 2022) গিয়ে প্রথমে দলীয় মুখপত্র 'জাগো বাংলা'র স্টল উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। এরপর রাজ্য পুলিস এবং কলকাতা পুলিসের স্টল ঘুরে দেখেন তিনি। 

এরপর বইমেলার উদ্বোধনে উঠে মুখ্যমন্ত্রী বলেন, "আমাদের এখানে অনেক মেলা হয়। আগামী বছর মার্চ-এপ্রিলের মধ্য়ে আমরা মিলন মেলা প্রাঙ্গন সম্পূর্ণ করে ফেলব। ওটা একটা আন্তর্জাতিক মানের মেলা প্রাঙ্গন হবে। যেখানে মিটিং-মিছিল করা যেতে পারে। কিন্তু আপনাদের যখন এই প্রাঙ্গনটাই বেশি পছন্দ সেই স্বাধীনতায় আমরা হস্তক্ষেপ করব না। এই জায়গাটার নাম দাও বইমেলা প্রাঙ্গন। এটা একটা ডেস্টিনেশন হয়ে থাকবে। এখানে সব মেলাই করতে পারবেন। তাহলে বইমেলার আন্তর্জাতিক ব্র্য়ান্ডটা চিরকালীন হয়ে থাকবে।" 

এর সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) ঘোষণা করেন, আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মতো আগামী বছর থেকে আন্তর্জাতিক সংগীত উৎসব হবে। তিনি বলেন, "আগেরবার বইমেলা না হওয়ায় আমাদের মনে দুঃখ ছিল, দ্বিধা ছিল"। 

এবার কলকাতা বইমেলার (International Kolkata Book Fair 2022) থিম কান্ট্রি বাংলাদেশ (Bangladesh)। তাই উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতেই দুই বাংলার মধ্য়েকার নিবিড় সম্পর্কের কথা তুলে ধরেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, "আমাদের অনেক ঐতিহ্য বাংলাদেশে পড়ে রয়েছে। সীমানা দিয়ে দুই বাংলাকে আলাদা করা যায় না। বাংলা এবং বাংলাদেশের মধ্যে কোনও বিভেদ নেই। বাংলাদেশের সকলকে শুভেচ্ছা।"

আরও পড়ুন: HC Rebukes CBI : 'তদন্তে গাফিলতি হলে মানুষ ভরসা কাকে করবে?' CBI-কে ভর্ৎসনা হাইকোর্টের

আরও পড়ুন: SSC: মেধাতালিকায় পেছনে তারপরেও একজনের নামে ২ বার সুপারিশ, ব্লু আইড বয় নাকি? বিস্মিত হাইকোর্ট

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.