Mamata On Flight Descend: 'সামনে অন্য বিমান, মুখোমুখি সংঘর্ষ পরিস্থিতি! ১০ সেকেন্ডের জন্য বেঁচে গিয়েছি'

"পাইলটের জন্য বেঁচে গিয়েছি। ৮০০০ ফিট নেমে আসে বিমান। কোনও এয়ার পকেটে পড়েনি।" বিমানের 'ডিসেন্ড' (Flight Descend) নিয়ে মুখ্যমন্ত্রী (Mamata Banerjee) যেন ঘুরিয়ে 'ষড়যন্ত্রে'র ইঙ্গিত দিলেন বলেই মনে করছে ওয়াকিবহল মহল। 

Updated By: Mar 7, 2022, 02:04 PM IST
Mamata On Flight Descend: 'সামনে অন্য বিমান, মুখোমুখি সংঘর্ষ পরিস্থিতি! ১০ সেকেন্ডের জন্য বেঁচে গিয়েছি'

নিজস্ব প্রতিবেদন : আর ১০ সেকেন্ড! আর ১০ সেকেন্ড হলেই মুখোমুখি সংঘর্ষ হত অন্য বিমানের সঙ্গে। পাইলটের দক্ষতায় অল্পের জন্য বেঁচে গিয়েছেন। শুক্রবার বারাণসী থেকে ফেরার সময় বিমানে 'ডিসেন্ড' (Flight Descend) প্রসঙ্গে এদিন বিধানসভায় ঢোকার সময় মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। 

তিনি বলেন, "সামনে অন্য বিমান চলে আসে। আর ১০ সেকেন্ড হলেই মুখোমুখি সংঘর্ষ হত। পাইলটের জন্য বেঁচে গিয়েছি। ৮০০০ ফিট নেমে আসে বিমান। তবে পিঠে আর বুকে চোট লাগে। এখনও ব্যথা আছে।" একইসঙ্গে তিনি এদিন দাবি করেন যে, তাঁর বিমান কোনও এয়ার পকেটে পড়েনি। বরং তাঁর নিরাপত্তারক্ষীর কাছে গ্রাফ আছে যে, বিমান কতটা নীচে নেমে (Flight Descend) এসেছিল। তাঁর এই মন্তব্যে স্পষ্ট না বললেও, মুখ্যমন্ত্রী (Mamata Banerjee) ঘুরিয়ে 'ষড়যন্ত্রে'র ইঙ্গিত দিলেন বলেই মনে করছে ওয়াকিবহল মহল। 

একইসঙ্গে এদিন মুখ্যমন্ত্রী আরও জানান যে, বিমানে 'ডিসেন্ড' (Flight Descend) প্রসঙ্গে এখনও পর্যন্ত এয়ারপোর্ট অথরিটির কোনও রিপোর্ট আসেনি। প্রসঙ্গত, শুক্রবার বারাণসী থেকে ফেরার পথে দমদমে নামার মিনিট দশেক আগে আচমকাই 'ডিসেন্ড' হয় মুখ্যমন্ত্রীর বিমানে। নির্দিষ্ট উচ্চতা অনেক নীচে নেমে যায় বিমান। তীব্র ঝাঁকুনি অনুভব করেন যাত্রীরা। যদিও কোনও দুর্ঘটনা ঘটেনি। তবে চোট লাগে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের (Mamata Banerjee)। রক্তচাপও বেড়ে যায়। শেষপর্যন্ত অবশ্য নিরাপদেই দমদম বিমানবন্দরে অবতরণ করে মুখ্যমন্ত্রীর বিমান। 

কিন্তু আকাশ পরিষ্কার থাকা সত্ত্বেও কেন এই বিপত্তি ঘটল? তা জানতে চেয়ে নবান্নের তরফে চিঠি দেওয়া হয় এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়াকে (AAI)। DGCA-র কাছ থেকে বিস্তারিতভাবে জেনে এই রিপোর্ট জমা দিতে বলা হয়েছে চিঠিতে। আপাতত মুখ্যমন্ত্রীর বিমান বিভ্রাটের ঘটনায় তদন্ত করছে ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন (DGCA)। উল্লেখ্য, 'ডিসেন্ড' প্রসঙ্গে দমদম বিমানবন্দরের ATC ও পাইলট তাদের প্রাথমিক রিপোর্টে আবহাওয়ার কথা উল্লেখ করেছে।

আরও পড়ুন, Russia Ukraine War: মানবিক করিডরের মাধ্যমে উদ্ধার! ইউক্রেনের ৪ শহরে যুদ্ধবিরতি ঘোষণা রাশিয়ার

Russia-Ukraine War: অপরিশোধিত তেলের দামে যুদ্ধের আগুন; গত ১৩ বছরে সর্বোচ্চ, প্রবল ধাক্কা শেয়ার বাজারেও

Russia-Ukraine War: জেলেনস্কিকে ফোন মোদীর; আধ ঘণ্টারও বেশি কথা হল দুই নেতার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.