রবীন্দ্রসদনে ফুল-মালায় প্রিয় তাপসকে শেষ শ্রদ্ধাজ্ঞাপন মুখ্যমন্ত্রীর, সান্ত্বনা স্ত্রী-মেয়েকে

মঙ্গলবার ভোরে মুম্বইয়ের হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন অভিনেতা তথা রাজনীতিবিদ তাপস পাল।

Reported By: অর্ণবাংশু নিয়োগী | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Feb 19, 2020, 12:11 PM IST
রবীন্দ্রসদনে ফুল-মালায় প্রিয় তাপসকে শেষ শ্রদ্ধাজ্ঞাপন মুখ্যমন্ত্রীর, সান্ত্বনা স্ত্রী-মেয়েকে

নিজস্ব প্রতিবেদন : প্রয়াত অভিনেতা তথা একসময়ের দলীয় সৈনিক তাপস পালকে শেষ শ্রদ্ধা জানাতে রবীন্দ্র সদনে এলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পৌনে ১২টা নাগাদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে রবীন্দ্র সদনে এসে পৌঁছন মুখ্যমন্ত্রী। রবীন্দ্রসদনে পৌঁছে ফুল-মালা দিয়ে তাপস পালকে শেষ শ্রদ্ধা জানান মুখ্যমন্ত্রী। কথা বলেন প্রয়াত অভিনেতার পরিবারের সঙ্গে। মুখ্যমন্ত্রীকে সামনে পেয়ে কান্নায় ভেঙে পড়েন তাপস পালের স্ত্রী ও মেয়ে। স্ত্রী নন্দিনী ও মেয়ে সোহিনীকে সান্ত্বনা দিতে দেখা যায় মুখ্যমন্ত্রীকে। পাশে থাকার আশ্বাস দেন তিনি।

প্রয়াত অভিনেতাকে শেষ শ্রদ্ধা জানাতে রবীন্দ্র সদনে উপস্থিত রয়েছেন টলিপাড়ার অনেক কলাকুশলীরা। উপস্থিত আছেন পরিচালক হরনাথ চক্রবর্তী, অভিনেতা শঙ্কর চক্রবর্তী, ভরত কল, অরিন্দম গঙ্গোপাধ্যায়, অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায়, তৃণমূল নেত্রী নয়না বন্দ্যোপাধ্যায় প্রমুখ। রবীন্দ্রসদনে প্রয়াত সহকর্মীকে শ্রদ্ধা জানাতে আসেন তৃণমূল নেতা সুব্রত বক্সীও। পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা জানান তিনি। আসেন পার্থ চট্টোপাধ্যায়ও।

ছবি: শেষযাত্রায় সাহেব, প্রিয় 'দাদা'কে হারিয়ে কান্নায় ভেঙে পড়লেন ঋতুপর্ণা-রচনা

আরও পড়ুন, গ্রামের ছেলে তাপস পাল রাজনীতির নোংরামোর শিকার, স্মৃতিচারণায় বিজেপি মন্ত্রী বাবুল  

মঙ্গলবার ভোরে মুম্বইয়ের হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন অভিনেতা তথা রাজনীতিবিদ তাপস পাল। রাতে কলকাতা বিমানবন্দরে পৌঁছয় দেহ। সেখান থেকে গল্ফগ্রিনের বাড়িতে নিয়ে যাওয়া হয় দেহ। রাতভর বাড়িতে শায়িত থাকার পর এদিন সকালে প্রথমে টেকনিশিয়ান স্টুডিওতে নিয়ে যাওয়া হয় তাপস পালের মরদেহ। তারপর সেখান থেকে দেহ নিয়ে আসা হয় রবীন্দ্র সদনে। বেলা ১টা পর্যন্ত সবার শ্রদ্ধাজ্ঞপানের জন্য রবীন্দ্র সদনেই শায়িত থাকবে দেহ।

আরও পড়ুন, 'ফিরে এসে শুটিং শুরু করব', শেষ ফোনে চন্দননগরের বাল্যবন্ধুকে বলেছিলেন তাপস

আরও পড়ুন, 'দাদার কীর্তি' করে টাকা পাননি, কাগজে মুখ ঢেকে লোকাল ট্রেনে যাতায়াত করতেন নায়ক তাপস

২ বারের তৃণমূল বিধায়ক, ২ বারের সাংসদ তাপস পালের মৃত্যু সংবাদ পেতেই মঙ্গলবার টুইটে শোকপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটে লেখেন, তাপস পালের মৃত্যুতে তিনি শোকাহত। বাংলা সিনেমার একজন উজ্জ্বল নক্ষত্র তথা তৃণমূল কংগ্রেসের প্রাক্তন সাংসদ এবং বিধায়কের মৃত্যুতে তাঁর পরিবারের প্রতি টুইটে সমবেদনাও জানান মুখ্যমন্ত্রী।