যত বড় VIP-ই হোন না কেন রাস্তা বন্ধ হবে না: মমতা

পুলিসের একাংশের দাবি, গত সপ্তাহে বাড়ি থেকে বিধানসভায় যাওয়ার পথে মুখ্যমন্ত্রী রাস্তা ফাঁকা দেখেন। তিনি খোঁজ নিয়ে জানতে পারেন যে সেই রাস্তায় ইতিমধ্যেই যান চলাচল বন্ধ করা হয়েছে। ঘটনাটি তাঁর পছন্দ না হওয়ায় তিনি বিষয়টি পুলিস কর্মকর্তাদের নজরে আনেন। সূত্রের দাবি, এর পরেই ব্যবস্থা নেন লালবাজার কর্তৃপক্ষ এবং মুখ্যমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশকর্মীরা। 

Updated By: Nov 29, 2022, 02:24 PM IST
যত বড় VIP-ই হোন না কেন রাস্তা বন্ধ হবে না: মমতা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভিভিআইপিদের যাতায়াতের সময় রাস্তায় যান চলাচল বন্ধ করা যাবে না। পাশপাশি বিপরীত লেনে কোনও যানবাহনকে আগাম থামানো যাবে না বলেও জানানো হয়েছে। রাজ্যের মুখ্যমন্ত্রীর ক্ষেত্রেও একই নিয়ম প্রযোজ্য হবে বলে জানা গিয়েছে। গত সপ্তাহে কলকাতা পুলিসের ট্রাফিক বিভাগের কয়েকজন আধিকারিককে ডেকে এই নির্দেশের কথা মনে করিয়ে দেন লালবাজার কর্তৃপক্ষ। এর আগে সুপ্রিম কোর্টের একটি নির্দেশের কথা মাথায় রেখে রাজ্য নিরাপত্তা আধিকারিক পীযূষ পান্ডে এই বিষয়ে একটি নির্দেশ জারি করেন। এই বার লালবাজার কর্তৃপক্ষের পাশাপাশি মুখ্যমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিস আধিকারিকদেরও নির্দেশের কথা মনে করিয়ে দেওয়া হয়েছে।

মুখ্যমন্ত্রী হওয়ার পরে, মমতা বন্দ্যোপাধ্যায় স্পষ্ট করে জানিয়ে দিয়েছিলেন যে তিনি চান না যে তাঁর গাড়ি চলছে বলে রাস্তার অন্য গাড়ি আটকে থাকুক। তিনি জানিয়েছেন এই ঘটনার কারণে সাধারণ মানুষের দুর্ভোগ বাড়ে। কিন্তু অভিযোগ উঠেছে যে মুখ্যমন্ত্রীর নিরাপত্তার কথা মাথায় রেখে তাঁর যাত্রার সময় আগে থেকেই সেই রাস্তায় যান চলাচল বন্ধ করে দিতেন পুলিস আধিকারিকরা। ফলে মুখ্যমন্ত্রীর গাড়ি বিনা বাধায় যাতায়াত করলেও ব্যস্ত সময়ে ভোগান্তিতে পড়তে হয়েছে বহু সাধারণ মানুষকে।

আরও পড়ুন: বিধানসভায় 'গল্প'? স্পিকারের কাছে জোর ধমক খেলেন হুমায়ুন কবীর!

পুলিসের একাংশের দাবি, গত সপ্তাহে বাড়ি থেকে বিধানসভায় যাওয়ার পথে মুখ্যমন্ত্রী রাস্তা ফাঁকা দেখেন। তিনি খোঁজ নিয়ে জানতে পারেন যে সেই রাস্তায় ইতিমধ্যেই যান চলাচল বন্ধ করা হয়েছে। ঘটনাটি তাঁর পছন্দ না হওয়ায় তিনি বিষয়টি পুলিস কর্মকর্তাদের নজরে আনেন। সূত্রের দাবি, এর পরেই ব্যবস্থা নেন লালবাজার কর্তৃপক্ষ এবং মুখ্যমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশকর্মীরা। শহরের ২৫ জন ট্রাফিক গার্ডকে জানানো হয়েছে যে কোনও ভিভিআইপি অথবা মুখ্যমন্ত্রী নিজে রাস্তায় যাতায়াত করলেও যান চলাচল বন্ধ করা যাবে না। তবে মুখ্যমন্ত্রীর নিরাপত্তার কথা আলাদা করে মাথায় রাখতে হবে তাদের। অন্য কোনও গাড়ি যাতে তাঁর গাড়ির কাছাকাছি না আসে সেদিকে নজর রাখা হচ্ছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)