Mamata Banerjee: 'আমরা আগেই উদ্বোধন করে দিয়েছি', CNCI-এর ভার্চুয়াল 'উদ্বোধনে' বললেন মুখ্যমন্ত্রী

এদিন মোদীর সঙ্গে ভার্চুয়াল বৈঠকে রাজ্যপাল প্রসঙ্গেও তোপ দাগেন মুখ্যমন্ত্রী।

Updated By: Jan 7, 2022, 05:00 PM IST
Mamata Banerjee: 'আমরা আগেই উদ্বোধন করে দিয়েছি', CNCI-এর ভার্চুয়াল 'উদ্বোধনে' বললেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন : চিত্তরঞ্জন ন্যাশানাল ক্যান্সার হাসপাতালের দ্বিতীয় ক্যাম্পাসের আজ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কোভিড পরিস্থিতিতে ভার্চুয়ালি হাসপাতালের দ্বিতীয় ক্যাম্পাসের উদ্বোধন করলেন মোদী। এই উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশ নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ও। সেখানেই তিনি জানান, CNCI-এর দ্বিতীয় ক্যাম্পাসের উদ্বোধন রাজ্য় সরকার আগেই করে দিয়েছে। কোভিডের সময় এই হাসপাতালটিকে সেফ হোমও বানানো হয়েছিল। 

মুখ্যমন্ত্রী বলেন, "আমরা এর উদ্ঘাটন আগেই করে দিয়েছি। কোভিডের প্রথম ঢেউয়ের সময় আমরা এটাকে সেফ হোম বানিয়েছিলাম। কারণ আমাদের পরিকাঠামো দরকার ছিল।" একইসঙ্গে মুখ্যমন্ত্রী আরও বলেন যে, এই হাসপাতালের জন্য ৭.৫ একর জমি দিয়েছে রাজ্য সরকার। হাসপাতাল তৈরিতে ২৫ শতাংশ খরচও রাজ্য় করেছে। রেকারিং খরচও রাজ্য করবে। প্রসঙ্গত, হাসপাতাল তৈরিতে মোট খরচ হয়েছে ৫৩৪ কোটি টাকা। তারমধ্যে কেন্দ্র দিয়েছে ৪০০ কোটি টাকা। আর রাজ্য় দিয়েছে ১৩৪ কোটি টাকা। CNCI ছাড়াও টাটা মেমোরিয়ালের সঙ্গে মউ স্বাক্ষরের মাধ্যমে রাজ্যে আরও ২টো ক্যান্সার হাসপাতাল খোলা হচ্ছে বলেও এদিন জানান মুখ্যমন্ত্রী। উল্লেখ্য, CNCI-এর 'উদ্বোধন' প্রসঙ্গে মুখ্যমন্ত্রীর মন্তব্যের প্রেক্ষিতে পাল্টা কটাক্ষ করেছেন বিজেপির অমিত মালব্য। 

প্রধানমন্ত্রীর সঙ্গে ভার্চুয়াল বৈঠকে এদিন মুখ্যমন্ত্রী রাজ্য সরকারের বিনামূল্যে 'স্বাস্থ্যসাথী' প্রকল্পের কথাও তুলে ধরেন। রাজ্য সরকারের তরফে সেন্টার অফ এক্সিলেন্স, মাল্টি সুপার স্পেশালিটি হাসপাতাল, মাদার ও চাইল্ড হাব তৈরির কথাও উল্লেখ করেন। পাশাপাশি, এদিন মোদীর সঙ্গে ভার্চুয়াল বৈঠকে রাজ্যপাল প্রসঙ্গেও তোপ দাগেন মুখ্যমন্ত্রী। বলেন, "কোভিডকালে অতিরিক্ত ডাক্তার নিয়োগ করা হয়েছে। তা নিয়েও রিপোর্ট চান রাজ্যপাল। জানেনই না কেন্দ্রের গাইডলাইন!" যেখানে ডাক্তাররা অধিক সংখ্যায় করোনায় আক্রান্ত হচ্ছেন, সেখানে আরও বেশি মাত্রায় ডাক্তার দরকার বলেও জানান মমতা বন্দ্যোপাধ্য়ায়।

একইসঙ্গে এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মেদীর কাছে করোনার টিকাকরণের ক্ষেত্রে সেকেন্ড ডোজ ও বুস্টার ডোজের প্রসঙ্গও তোলেন। তিনি বলেন, "আমাদের এখনও ৪০ শতাংশের সেকেন্ড ডোজ হয়নি। আপনি এরমধ্যে বুস্টার ডোজ দিতে বলছেন। অবশ্যই বুস্টার ডোজ দেওয়া দরকার। কিন্তু সেকেন্ড ডোজও কমপ্লিট করতে হবে।" স্বাস্থ্য রাজ্যের বিষয় হলেও, সময় বিশেষে কেন্দ্র-রাজ্য একযোগে কাজ করার কথাও বলেন তিনি।

আরও পড়ুন, প্রধানমন্ত্রীর কনভয়কাণ্ডে স্বরাষ্ট্রমন্ত্রকে রিপোর্ট জমা  পঞ্জাব সরকারের!

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.