Mamata Banerjee: 'বউয়ের করোনা, আর ও ঘুরে বেড়াচ্ছে,' ভাইকে 'ধমকে' বাড়িবন্দির নির্দেশ 'অফেন্ডেড দিদি'র

"আমি এটা পছন্দ করছি না। আমি খুব অফেন্ডেড এটা নিয়ে। আমি ওকে বারণ করেছি। বলে দিয়েছি, আর বেরবে না।" 

Updated By: Jan 6, 2022, 08:51 PM IST
Mamata Banerjee: 'বউয়ের করোনা, আর ও ঘুরে বেড়াচ্ছে,' ভাইকে 'ধমকে' বাড়িবন্দির নির্দেশ 'অফেন্ডেড দিদি'র
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন : ভাইয়ের বউয়ের করোনা হয়েছে। কিন্তু তারপরেও বাইরে ঘুরে বেড়াচ্ছিল ভাই। আর তাতেই বেজায় চটেছেন মুখ্যমন্ত্রী 'দিদি'। ভাইকে 'ধমকে' গৃহবন্দি করেছেন তিনি। আজ নবান্নে সাংবাদিক বৈঠকে সোজাসাপ্টা ভাষায় স্পষ্ট জানালেন সে কথা।

মুখ্যমন্ত্রী এদিন বলেন,"বউয়ের করোনা হয়েছে। তা সত্ত্বেও ছোট ভাই বাবুন বাইরে ঘুরে বেড়াচ্ছিল। আমি এটা পছন্দ করছি না। আমি খুব অফেন্ডেড এটা নিয়ে।' তারপরই ছোট ভাইয়ের উদ্দেশে ক্ষোভ উগরে মমতা বন্দ্যোপাধ্য়ায় সাফ জানান, "আমি ওকে বারণ করেছি। বলে দিয়েছি, আর বেরবে না। চ্যারিটি বিগিনস অ্যাট হোম। আমার বাড়িতে একজনের করোনা হয়েছে। আর আমি ঘুরে বেড়াব, এটা হতে পারে না। বাড়ির কারও হলে সবাইকে আইসোলেশনে থাকা উচিত।" প্রসঙ্গত, করোনা হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের ২ জন ড্রাইভারেরও। 

এই পরিস্থিতিতে আগামীকাল শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে তিনি ভিডিও কনফারেন্স বৈঠক করবেন বলেও জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। মুখ্যমন্ত্রী বলেন, "কাল প্রধানমন্ত্রীর সঙ্গে আমারও একটা ভিডিও কনফারেন্স রয়েছে। সেটা আমি কালীঘাটের বাড়ি থেকেই করব।"

রাজ্যের বাড়বাড়ন্ত করোনা পরিস্থিতি নিয়ে এদিন মুখ্যমন্ত্রী আরও বলেন, "৭ দিনে লাফিয়ে বেড়েছে সংক্রমণ। এখন বেশি মেলামেশা করা যাবে না। হাত গ্লাভস ব্যবহার করুন। হাত স্যানিটাইজ করুন। মাস্ক পরুন। প্রশাসন জোর করে কাউকে অ্যারেস্ট করে মাস্ক পরাতে পারে না। এটা নিজেদের বুঝতে হবে।" সেইসঙ্গে বিভিন্ন পুজো কমিটিগুলোকেও মাস্ক পরার বিষয়ে মানুষকে সচেতন করতে অনুরোধ করেন তিনি। 

এর পাশাপাশি কেউ যদি কোভিড বিধি না মানেন, মাস্ক না পরেন, কথা না শোনেন তাহলে পুলিসকে আরও কড়া হাতে ব্যবস্থা নেওয়ার জন্যও এদিন নির্দেশ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। হুঁশিয়ারি দেন, আরও কড়া বিধিনিষেধ আরোপেরও। বলেন, "পুলিসকে বলব একটু কড়া হাতে মোকাবিলা করতে। বিধিনিষেধ পুরোপুরি মানুন। নাহলে যদি আরও বাড়ে, তাহলে হয়তো আরও কড়া বিধিনিষেধ আরোপ করা হতে পারে।"

আরও পড়ুন, ঘেঁষাঘেঁষি করে বসে শতাধিক পড়ুয়া, নেই মাস্ক, কোভিড বিধি উড়িয়েই চলছিল করণদিঘির প্রাইমারি স্কুল!

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.