'ভুয়ো খবর ছড়িয়ে বাংলাকে বদনাম করার চক্রান্ত', বন্দে ভারত হামলায় সরব মমতা

 বন্দে ভারত হামলা নিয়ে এবার সরব হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতোমধ্যেই 'বন্দে ভারতে' হামলার দিনের ঘটনার সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে নিয়ে এসেছে রেল। বিবৃতি প্রকাশ করে রেলের পক্ষ থেকে দাবি করা হয়েছে, আরপিএফ ও জিআরপি হামলাকারীদের চিহ্নিত করেছে। এরপরই  'বন্দে ভারতে' পাথর ছোঁড়ার ঘটনায় মুখ খুললেন মমতা। 

Updated By: Jan 5, 2023, 02:32 PM IST
'ভুয়ো খবর ছড়িয়ে বাংলাকে বদনাম করার চক্রান্ত', বন্দে ভারত হামলায় সরব মমতা
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বন্দে ভারত হামলা নিয়ে এবার সরব হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতোমধ্যেই 'বন্দে ভারতে' হামলার দিনের ঘটনার সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে নিয়ে এসেছে রেল। বিবৃতি প্রকাশ করে রেলের পক্ষ থেকে দাবি করা হয়েছে, আরপিএফ ও জিআরপি হামলাকারীদের চিহ্নিত করেছে। এরপরই  'বন্দে ভারতে' পাথর ছোঁড়ার ঘটনায় মুখ খুললেন মমতা। গঙ্গাসাগরে দাঁড়িয়ে তিনি ভুয়ো খবর দেখানোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারিও দিলেন।  

আরও পড়ুন, Vande Bharat Stone Pelting: বাংলা নয়, 'বন্দে ভারত'কে লক্ষ্য করে পাথর বিহারে! CCTV ফুটেজে হামলাকারীদের চিহ্নিত রেলের

এদিন মুখ্যমন্ত্রী বলেন, 'বিহারের মানুষের ক্ষোভ থাকতেই পারে। বাংলা থেকে পাথর ছোড়া হয়নি। তবে বাংলার বদনাম করা হচ্ছে। ভুয়ো খবর ছড়ানো হচ্ছিল, তাই আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। গণতন্ত্রে ক্ষোভ থাকলে বিহারের মানুষকে তো অপমান করা যায় না। আমি মনে করি তাঁদেরও পাওয়ার অধিকার আছে। আজ বিজেপি নেই বলে তাঁরাই বা পাবে না কেন?' মমতা এদিন আরও বলেন, ‘‘বন্দে ভারত কী? পুরোনো ট্রেনকে রং করে করে দিয়েছে। ইঞ্জিনটা ছাড়া সবই অনেক পুরনো রেক। আমার সময় বছরে অন্তত ১০০টি করে ট্রেন দিতাম। শেষ ১১ বছরে একটাও নতুন ট্রেন দেওয়া হয়নি।

সিসিটিভি ফুটেজ অনুযায়ী রেলের দাবি, নিউ জলপাইগুড়িগামী  আপ 'বন্দে ভারতে' পাথর ছোঁড়া হয় বেলা ১২টা বেজে ৫৫ মিনিট নাগাদ। সিসিটিভি ফুটেজের সেই ভিডিয়োতে ৪ জনকে দেখা যাচ্ছে। সিসি ক্যামেরার ছবিতেই ধরা পড়ছে পাথর ছোড়ার সময়। কোনও স্টেশন নয়। গ্রামাঞ্চল থেকেই ছোড়া হয় পাথর। বাংলায় নয়। মঙ্গলবার পাথর ছোড়া হয় বিহার থেকে। পূর্ব রেলের জনসংযোগ আধিকারিকের এই দাবির পরই তৃণমূলের পালটা অভিযোগ, বদনাম করতেই আগে থেকে বাংলার দিকে আঙুল!

প্রসঙ্গত, মঙ্গলবার দুপুর ১টা ২০ নাগাদ নিউ জলপাইগুড়িগামী ট্রেনকে লক্ষ্য করে পাথর ছোড়া হয় বলে অভিযোগ। পাথরের আঘাতে ট্রেনের জানলা ক্ষতিগ্রস্ত হয়। বন্দে ভারত এক্সপ্রেসের সি-৩ এবং সি-৬ কামরার জানলা ক্ষতিগ্রস্ত হয় এই হামলায়।

আরও পড়ুন, Governor Security: রাজ্যপালের নিরাপত্তার দায়িত্বে এবার কেন্দ্রীয় বাহিনী

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.