NRC িনয়ে মোদী-শাহ পরস্পর বিরোধী কথা বলছেন, মানুষ এর বিচার করবে, পাল্টা জবাব মমতার

"আমি যা বলেছি পাবলিক ফোরামে বলেছি। আপনি যা বললেন, তাও পাবলিক শুনল।"

Updated By: Dec 22, 2019, 08:01 PM IST
NRC িনয়ে মোদী-শাহ পরস্পর বিরোধী কথা বলছেন, মানুষ এর বিচার করবে, পাল্টা জবাব মমতার

নিজস্ব প্রতিবেদন : নাগরিকত্ব সংশোধনী আইনের বিরোধিতা করায় আজ দিল্লির রামলীলা ময়দানের সভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করেন প্রধানমন্ত্রী মোদী। আর ঠিক তারপরই পাল্টা জবাব দিলেন তৃণমূল নেত্রী। প্রধানমন্ত্রী মোদী যা বলছেন, তা মানুষ বিচার করবে বলে চ্যালেঞ্জ ছুড়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

টুইটে তৃণমূল নেত্রী লিখেছেন,  "আমি যা বলেছি পাবলিক ফোরামে বলেছি। আপনি যা বললেন, তাও পাবলিক শুনল। এবার মানুষ এর বিচার করবে। এনআরসি নিয়ে প্রকাশ্য জনসভায় প্রধানমন্ত্রীর বক্তব্য স্বরাষ্ট্রমন্ত্রীর কথার সঙ্গে পরস্পর বিরোধী। মানুষ নিশ্চিতভাবে বিচার করবে, কে ঠিক, কে ভুল।"  

প্রসঙ্গত, বৃহস্পতিবার রানি রাসমণি রোডে তৃণমূল ছাত্র-যুব সমাবেশ থেকে নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে গণভোটের দাবি তোলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল নেত্রী বলেন,''সারা ভারতবর্ষে একটা গণভোট হোক হয়ে যাক। আপনি করবেন না। রাষ্ট্রসঙ্ঘ করবে। মানবাধিকার কমিশনের প্রতিনিধিরা থাক। তাদের নিয়ে কমিটি হোক। তৃণমূলের থাকার দরকার নেই। বিজেপির থাকার দরকার নেই। হিন্দু, মুসলিম, শিখ, খৃষ্ট্রানের দরকার নেই।'' গণভোটে হেরে গেলে নরেন্দ্র মোদীকে পদত্যাগের চ্যালেঞ্জও ছুঁড়ে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায়, ''একটা গণভোট হোক। আমরা দেখতে চাই কত লোক CAA ও NRC মানছে? বলুন হেরে গেলে ইস্তফা দেবেন?''

এদিন দিল্লির রামলীলা ময়দানের সভা থেকে কংগ্রেস, নকশাল-সহ অন্যান্য বিরোধীদের পাশাপাশি মোদী আক্রমণ করলেন মমতাকেও। তিনি বলেন, "মমতা দিদি অত্যন্ত সাদাসিধে মানুষ। উনি নাগরিকত্ব আইন নিয়ে কলকাতা থেকে রাষ্ট্রসংঘ পৌঁছে গেলেন। কিন্তু কিছুদিন আগেও সংসদে দাঁড়িয়ে চিত্কার করে বলেছিলেন, বাংলাদেশ থেকে আগত অনুপ্রবেশকারীদের আটকানো হোক। ওখানে থেকে আসা শরণার্থীদের সাহায্য করা হোক।  স্পিকারের কাছে গিয়ে কাগজ ছুঁড়েছিলেন। মমতা দিদি! এখন কী হল আপনার। এখন কেন গুজব ছড়াচ্ছেন? বাংলার মানুষের ওপরে ভরসা রাখুন। ভোট আসবে যাবে। ক্ষমতা আসবে, হারাতে হবে। ভয় পাচ্ছেন কেন?"

আরও পড়ুন, মিথ্যে প্রচার হচ্ছে; নিপীড়িত মানুষের জন্যই পাস করা হয়েছে নাগরিকত্ব আইন, মোদীর নিশানায় বিরোধীরা

.