অসম্পূর্ণ! বুলবুল নিয়ে কৃষি উপদেষ্টার রিপোর্ট হাতেই ফেরালেন রুষ্ট মুখ্যমন্ত্রী

সব তথ্য হাতে না পেয়ে ক্ষোভে ফেটে পড়েন মুখ্যমন্ত্রী। দৃশ্যতই রুষ্ট মুখ্যমন্ত্রী সেই রিপোর্ট গ্রহণ না করে ফিরিয়ে দেন।

Updated By: Nov 25, 2019, 09:06 PM IST
অসম্পূর্ণ! বুলবুল নিয়ে কৃষি উপদেষ্টার রিপোর্ট হাতেই ফেরালেন রুষ্ট মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন : বুলবুল নিয়ে বিস্তারিত রিপোর্ট দিতে না পারায় মুখ্যমন্ত্রীর তোপের মুখে পড়লেন সিএমও-র কৃষি উপদেষ্টা প্রদীপ মজুমদার। কার্যত রিপোর্ট হাতে নিয়ে 'ছুঁড়ে ফেলে' দিলেন মুখ্যমন্ত্রী।

বুলবুল নিয়ে তথ্য সংগ্রহ করে আনতে বলেছিলেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর নির্দেশ ছিল, কোন জেলায় কত কৃষক ক্ষতিগ্ৰস্থ হয়েছেন? কত ধান বা ফসলের ক্ষতি হয়েছে? তার পুঙ্খানুপুঙ্খ হিসেব কত? কতজন কৃষকের বিমা আছে? কত জমিতে ফসল নষ্ট হয়েছে? তার একটা পূর্ণাঙ্গ রিপোর্ট তৈরি করে আনতে হবে।

আজ বুলবুল ক্ষতিগ্রস্ত এলাকাগুলির জন্য ত্রাণের গাড়ি পাঠানোর কথা ছিল রাজ্য সরকারের। ত্রাণ সামগ্রী সমেত ১২টি গাড়িকে ফ্ল্যাগ অফ করার কথা ছিল মুখ্যমন্ত্রীর। সেই মঞ্চ থেকেই পূর্ণাঙ্গ রিপোর্টটি ঘোষণা করার কথা ছিল মুখ্যমন্ত্রীর। কিন্তু রিপোর্টে সব তথ্য হাতে না পেয়ে ক্ষোভে ফেটে পড়েন মুখ্যমন্ত্রী। ক্যামেরাবন্দি হয় সেই ছবি।

আরও পড়ুন, উদ্বাস্তু মন জয়ে কেন্দ্রের জমিতে বসবাসকারীদের সার্টিফিকেট দেবে রাজ্য সরকার

আরও পড়ুন, রাজ্যের সব কৃষককে শস্যবিমা দেবে সরকার, বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

দেখা যায়, প্রদীপবাবু তাঁকে কিছু বোঝানোর চেষ্টা করছেন। অন্য কোনও তথ্য মুখ্যমন্ত্রীকে জানাতে চান। কিন্তু দৃশ্যতই রুষ্ট মুখ্যমন্ত্রী সেই রিপোর্ট গ্রহণ না করে ফিরিয়ে দেন। এমনকি রাগের চোটে আজ ত্রাণের গাড়িগুলিও নিজে ফ্ল্যাগ অফ করেননি মমতা বন্দ্যোপাধ্যায়।

.