Mamata Banerjee | Mahua Moitra: বিজেপিকে কড়া বার্তা, 'আক্রান্ত' মহুয়ার কেন্দ্র থেকে প্রচার শুরু মমতার!

Mamata Banerjee | Mahua Moitra: মহুয়া বরখাস্ত হওয়ার পর থেকেই তাঁর পাশে দাঁড়িয়েছিল তৃণমূল। সাংসদ পদ চলে যাওয়ার পর কৃষ্ণনগর থেকেই তাঁকে প্রার্থী করে ঘাসফুল শিবির  

Updated By: Mar 26, 2024, 04:13 PM IST
Mamata Banerjee | Mahua Moitra: বিজেপিকে কড়া বার্তা, 'আক্রান্ত' মহুয়ার কেন্দ্র থেকে প্রচার শুরু মমতার!

প্রবীর চক্রবর্তী: টাকার বিনিময়ে প্রশ্নকাণ্ডে সাংসদপদ গিয়েছে কৃষ্ণনগরের সাংসদ মহুয়া মৈত্রের। তাঁর মতো সরব এক সাংসদে অপসারণ তৃণমূল শিবিরে বড় ধাক্কা। স্বাভাবিকভাবেই এনিয়ে উচ্ছ্বাস তৈরি হয়েছিল বিজেপি শিবিরে। কিন্তু তাকে পাত্তা না দিয়ে কৃষ্ণনগরের তাঁকে এবার প্রার্থী করেছে তৃণমূল কংগ্রেস। শুধু তাই নয় মহুয়া মৈত্রের বিরুদ্ধে অলআউট প্রচারে নামছে ঘাসফাল শিবির। আগামী ৩১ মার্চ মহুয়া মৈত্রের হয়ে জনসভা করবেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন- সকালে আলিপুর, দুপুরে কৃষ্ণনগরের নির্বাচনী কার্যালয়, রাতে করিমপুরে মহুয়ার বাড়িতে সিবিআই

মহুয়ার সমর্থনে কৃষ্ণনগরের ধুবুলিয়ায় সভা করবেন মততা বন্দ্যোপাধ্যায়। ধুবুলিয়ার টিভি হাসপাতাল মাঠে সভা হবে। এমনটাই খবর দলীয় সূত্রে। ফলে মহুয়াকে জিতিয়ে আনতে দল যে জানকবুল করতে চলেছে তার একটা ইঙ্গিত মিলছে মমতার কৃষ্ণনগরের সভা নিয়ে। কেন্দ্রীয় তদন্তসংস্থা যে ভাবে সক্রিয় হয়েছে তাতে বেশ চাপেই রয়েছেন মহুয়া। পাল্টা তাঁকে সাহস যোগাতে রাস্তায় নেমে পড়ল তৃণমূল কংগ্রেসও। এবার লোকসভা ভোটে জন্য মমতা বন্দ্য়োপাধ্যায় প্রচার শুরু করছেন ৩১ মার্চ এবং তা একেবারে মহুয়ার কেন্দ্র থেকেই।

কৃষ্ণনগরের প্রাক্তন সাংসদ বরখাস্ত হওয়ার পর থেকেই তাঁর সঙ্গে থাকারা কথা ঘোষণা করেছিল তৃণমূল কংগ্রেস। দলের তরফে স্পষ্ট বলে দেওয়া হয় মহুয়ার বিরুদ্ধে যা হয়েছে তা একেবারেই ষড়যন্ত্র। সেদিক থেকে দেখতে গেলে লোকসভার প্রচার কৃষ্ণনগরকে বেছে নেওয়ার মধ্যে যথেষ্ট রাজনৈতিক গুরুত্ব বলেই মনে করছে রাজনৈতিক মহল।

এদিকে, মহুয়ার বিরুদ্ধে এবার লোকপালের নির্দেশে তদন্ত শুরু করেছে সিবিআই। শনিবার সিবিআইয়ের একাধিক টিম মহুয়া মৈত্রের একাধিক ঠিকানায় হানা দেয়। সকালে একটি টিম চলে যায় মহুয়ার বাবা ও ব্যবসায়ী দীপেন্দ্রলাল মৈত্রের আলিপুরে ফ্ল্যাটে। সেখানে বহুক্ষণ ধরে চলে তল্লাসি। এরপর দুপুরে সিবিআইয়ের একটি টিম চলে যায় কৃষ্ণনগরের তৃণমূলের কার্যালয় ও কার্যালয়ের পেছনে থাকা মহুয়ার অস্থায়ী বাসভবনে। সেখানেও তল্লাসি চালিয়ে কোনও কিছু আপত্তিজনক পায়নি সিবিআই।  এদিনই রাত নটা নাগাদ সিবিআইয়ের অন্য একটি টিম চলে যায় করিমপুরে মহুয়ার পৈতৃক বাসভাবনে। সেখানেও ঘণ্টাখানেক চলে তল্লাসি।   

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.