ভবানীপুরে নির্বাচনী লড়াইয়ের প্রস্তুতি শুরু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

 তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া সাংসদ শুভেন্দু অধিকারীও নন্দীগ্রাম থেকে লড়াই করে জয়লাভ করেন 

Updated By: Sep 4, 2021, 03:53 PM IST
ভবানীপুরে নির্বাচনী লড়াইয়ের প্রস্তুতি শুরু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

নিজস্ব প্রতিবেদন: আগামী ৩০শে সেপ্টেম্বর হতে চলেছে ভবানীপুর কেন্দ্রের উপনির্বাচন। আরও একবার পশ্চিমবঙ্গের নির্বাচনী পরীক্ষায় বসতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দিন ঘোষণা হওয়ার পরেই ভবানীপুরে শুরু হয়ে গেছে তৃণমূল কর্মীদের তোড়জোড়। 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ২০২১-এর নির্বাচনে তাঁর গড় হিসেবে পরিচিত ভবানীপুর কেন্দ্রের পরিবর্তে নন্দীগ্রাম থেকে লড়ার সিদ্ধান্ত নেন। তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া সাংসদ শুভেন্দু অধিকারীও নন্দীগ্রাম থেকে লড়াই করেন। খুব কম ব্যবধানে জয়লাভ করেন শুভেন্দু অধিকারী। 

ভোটের দিন সকাল থেকে তৃণমূল এবং বিজেপির মধ্যে দফায় দফায় সংঘর্ষের খবর পাওয়া যায়। মুখ্যমত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে নন্দীগ্রামের বিভিন্ন ভোটগ্রহণ কেন্দ্রে যান এবং বিজেপির বিরুদ্ধে হিংসা এবং রিগিংয়ের অভিযোগ তোলেন। ভোটের ফলপ্রকাশের পর মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতা হাই কোর্টে পিটিশন দায়ের করেন নন্দীগ্রামের নির্বাচনী প্রক্রিয়ার বিরোধিতা করে। এই কেসের শুনানি শুরুতে বিচারপতি কৌশিক চন্দর কাছে থাকলেও তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে তার বিরোধিতা করা হয় এবং পরবর্তীকালে বিচারপতি শম্পা সরকারকে এই কেসের দায়িত্ব দেওয়া হয়।   

আরও পড়ুন: WB By-polls: Mamata-র কেন্দ্রে উপনির্বাচন, বাকি ২ কেন্দ্র ভোটের দিন ঘোষণা করল কমিশন

ভবানীপুর বিধানসভা কেন্দ্র থেকে এই বছর নির্বাচিত হন তৃণমূল কংগ্রেস নেতা শোভনদেব চট্ট্যোপাধ্যায়। তিনি এর আগে রাসবিহারী কেন্দ্রের বিধায়ক ছিলেন। ভবানীপুরে বিজেপির প্রার্থী ছিলেন অভিনেতা রুদ্রনীল ঘোষ। তিনি এর আগে তৃণমূল কংগ্রেসের সাথে যুক্ত থাকলেও নির্বাচনের ঠিক আগে তিনি বিজেপিতে যোগ দেন। আসন্ন উপনির্বাচনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই কেন্দ্র থেকে লড়বেন সেটা একপ্রকার নিশ্চিত হয়ে যাওয়ায়, এখানে বিজেপি কাকে প্রার্থী করবে সেদিকে এখন সকলের চোখ রয়েছে। 

নির্বাচিত হওয়ার কিছুদিন পরেই শোভনদেব চট্টোপাধ্যায় ভবানীপুরের বিধায়ক পদ থেকে ইস্তফা দেন, ফলে এই আসনটি ফাঁকা হয়ে যায়। প্রচুর টালবাহানার পরে নির্বাচন কমিশন আগামী ৩০শে সেপ্টেম্বর, ভবানীপুরের উপনির্বাচন সহ সামশেরগঞ্জ এবং জঙ্গিপুরের নির্বাচনের দিন ঘোষণা করেছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)