Mamata Banerjee: ভবানীপুরে উপনির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা, উত্তরবঙ্গ সফর বাতিল মুখ্যমন্ত্রীর

সোমবার উত্তরবঙ্গে যাওয়ার কথা ছিল মমতার।

Reported By: সুতপা সেন | Updated By: Sep 4, 2021, 04:17 PM IST
 Mamata Banerjee:  ভবানীপুরে উপনির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা, উত্তরবঙ্গ সফর বাতিল মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: জল্পনা চলছিলই। রাজ্যে যেদিন উপনির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা করল নির্বাচন কমিশন, সেদিনই উত্তরবঙ্গ সফর বাতিল করলেন মুখ্যমন্ত্রী। কেন? নবান্ন সূত্রে খবর, ভবানীপুরে কেন্দ্রে মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই প্রার্থী। সেকারণেই ভোটের আগে আর কোনও সরকারি অনুষ্ঠানে যোগ দিতে চান না তিনি। ভোট মিটলে যাবেন উত্তরবঙ্গ।

২০১৯-র লোকসভা ভোটে সবকটি আসনে জিতেছিল বিজেপি। ২ বছর পর, একুশের বিধানসভা ভোটে ছবিটা বদলে গেল। উত্তরবঙ্গে এবার ভালো ফল করেছে তৃণমূল। তৃতীয়বার ক্ষমতায় আসার পর মুখ্যমন্ত্রীর সফরসূচি চূড়ান্ত হয়ে গিয়েছিল। ঠিক ছিল, ৬ অগাস্ট, সোমবার থেকে কলকাতা থেকে উত্তরবঙ্গ রওনা দেবেন তিনি। ফিরবেন  ৯ অগাস্ট। উত্তরকন্যা প্রশাসনিক বৈঠক-জেলার প্রশাসনিক কর্তাদের ভার্চুয়াল মিটিং, তিনদিনের সফরে ঠাসা কর্মসূচি ছিল মমতা বন্দ্যোপাধ্য়ায়ের। এমনকী, প্রয়োজনে কোনও কোনও এলাকা যাওয়ারও সম্ভাবনা ছিল।

আরও পড়ুন: Koo (কু) তে যোগ দিল সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস

তাহলে? ভবানীপুর-সহ রাজ্যের সাতটি কেন্দ্রে দ্রুত ভোটের দাবিতে একাধিক কমিশনের কাছে দরবার করেছে তৃণমূল। জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে কলকাতা হাইকোর্টে। অবেশেষে এদিন ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচন ও সামশেরগঞ্জ, জঙ্গিপুরে নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা করল কমিশন। ভবানীপুর থেকে নির্বাচিত বিধায়ক শোভনদেব চট্টোপাধ্যায় পদত্যাগ করেছেন। ওই কেন্দ্রে এবার প্রার্থী হচ্ছেন মুখ্যমন্ত্রী নিজেই। নবান্ন সূত্রে খবর, ভোটের আগে আর সরকারি অনুষ্ঠান বা কর্মসূচিতে যোগ দিতে চান না মমতা বন্দ্যোপাধ্য়ায়। সেকারণেই তড়িঘড়ি উত্তরবঙ্গ সফর বাতিল করে দিলেন তিনি।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.