পুরভোটে বিজেপিকে রুখতে কাজেই জোর মমতার, ডেকে পাঠানো হল চেয়ারম্য়ান-ডেপুটিদের

বকেয়া কাজ যাতে মার্চের মধ্যে সম্পূর্ণ করে ফেলা যায় সেদিকে নজর দিতে চান মুখ্যমন্ত্রী। 

Reported By: সুতপা সেন | Updated By: Feb 17, 2020, 11:41 PM IST
পুরভোটে বিজেপিকে রুখতে কাজেই জোর মমতার, ডেকে পাঠানো হল চেয়ারম্য়ান-ডেপুটিদের

নিজস্ব প্রতিবেদন: নজরে পুরভোট। তার আগে সব পুরসভার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানকে নিয়ে বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। বিভিন্ন পুর প্রকল্পের খতিয়ান নেবেন বলে খবর। তারমধ্যে রয়েছে,পানীয় জল, রাস্তা, স্বাস্থ্য, গরীবদের জন্য বাড়ি একাধিক পুর পরিষেবা।

কেন্দ্রীয় প্রকল্পের টাকা না আসায়  কয়েকটি পুরসভায় আটকে রয়েছে বেশ কিছু কাজ।  তা নিয়ে মুখ্যমন্ত্রীর কাছে অভিযোগও জমা পড়েছে। বকেয়া কাজ যাতে মার্চের মধ্যে সম্পূর্ণ করে ফেলা যায় সেদিকে নজর দিতে চান মুখ্যমন্ত্রী। কেন্দ্র না দিলে, বকেয়া কাজের জন্য টাকা দেবে রাজ্য। একইসঙ্গে, কেন্দ্রের কাছে টাকা চেয়ে চিঠিও দেবে রাজ্য। রাজ্যের ১২৫ পুরসভার প্রকল্পগুলির কী হাল তারও খতিয়ান নেবেন মমতা। আগামী ২০ ফেব্রুয়ারি নবান্নের পাশে বিশ্ববাংলা কনভেনশন সেন্টারে বৈঠক ডাকা হয়েছে। ২ মার্চ পুর কাউন্সিলরদের নিয়ে বৈঠকে বসবেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

দিল্লি বিধানসভা নির্বাচনে কাজের উপরে ভোট চেয়েছিলেন অরবিন্দ কেজরীবাল। তাঁর উন্নয়ন প্রচারে সামনে বিজেপির মেরুকরণের রাজনীতি কাজে আসেনি। দিল্লিতে ভোটের হার বাড়লেও ভরাডুবি হয়েছে গেরুয়া শিবিরের। অরবিন্দ কেজরীবালের নির্বাচনী রণনীতিকার প্রশান্ত কিশোর। তিনি তৃণমূলের সঙ্গে কাজ করছেন বাংলায়। ফলে এটা স্পষ্ট, বাংলায় লোকসভা ভোটে মেরুকরণ হাতিয়ারে ১৮টি আসন পেয়েছে বিজেপি। তাদের সেই হাতিয়ার ভোঁতা করতে উন্নয়নকে সামনে আনতে চান মমতা বন্দ্য়োপাধ্য়ায়। অনেকেই মনে করছেন, সেজন্য় পুরভোটের আগে পুরসভাগুলির কাজের পর্যালোচনা নিজেই করতে চাইছেন মমতা বন্দ্য়োপাধ্য়ায়। এটাও ঠিক, লোকসভা ভোটের আগে পুরভোট শাসক দলের কাছে সেমিফাইনাল। 

আরও পড়ুন- দেনায় ডুবছে রাজ্য, কর্মীদের ডিএ-র টাকা নেই, করদাতাদের টাকায় প্রশান্তকে নিরাপত্তা: দিলীপ         

.