ওমরকে চিনতেই পারছি না, খুব ব্যথা পাচ্ছি, মোদীকে বিঁধলেন মমতা

ওমরের এমন অবস্থার জন্য বিঁধলেন মোদী সরকারকে। 

Updated By: Jan 25, 2020, 08:05 PM IST
ওমরকে চিনতেই পারছি না, খুব ব্যথা পাচ্ছি, মোদীকে বিঁধলেন মমতা

নিজস্ব প্রতিবেদন: কী চেহারা হয়েছে! মুখের জেল্লা হারিয়েছে। মুখে সন্তদের মতো পাকা দাড়ি। জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লার এমন ভাইরাল ছবি দেখে ব্যথা পেলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওমরের এমন অবস্থার জন্য বিঁধলেন মোদী সরকারকে। 

মমতা বন্দ্যোপাধ্যায় টুইটারে লিখেছেন, ''ছবিতে ওমরকে চিনতেই পারছি না। খুব ব্যথা পাচ্ছি। গণতান্ত্রিক দেশে এমনটা হচ্ছে, এটা অত্যন্ত দুঃখের। কখনও এর শেষ?''            

 

শনিবার ওমর আবদুল্লার ছবি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। অগাস্টের শুরুতে কাশ্মীর থেকে ৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহার করে মোদী সরকার। তারপর থেকে গৃহবন্দি জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী। তার সাড়ে ৫ মাস বাদে প্রকাশ্যে এল তাঁর ছবি। ওই ছবিতে দেখা গিয়েছে, বরফের মধ্যে ধূসর টুপি ও নীল হঙের জ্যাকেট পরে রয়েছেন ওমর আবদুল্লা। তাঁর মুখভর্তি কাঁচা-পাকা দাড়ি। আগের সেই ঔজ্জ্বল্য আর নেই। ওমরের এহেন অবস্থা নিয়ে তাঁর দল ন্যাশনাল কনফারেন্স কোনও প্রতিক্রিয়া দেয়নি। তবে পরিবার সূত্রে খবর, গৃহবন্দি অবস্থা থেকে মুক্তি না পেলে দাড়ি কাটবেন না।

কাশ্মীর থেকে ৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহারের প্রতিবাদ করেছিল কংগ্রেস-সহ একাধিক বিরোধী দল। তার মধ্যে রয়েছে তৃণমূল কংগ্রেসও। তৃণমূল নেত্রী তখন বলেছিলেন, আরও আলোচনা করা যেত। এর পাশাপাশি ওমর আবদুল্লা, মেহবুবা মুফতির মতো নেতানেত্রীদের গৃহবন্দি করা নিয়েও সরব হয়েছিলেন মমতা।   

আরও পড়ুন- ভারত পাকিস্তানে খেলতে না আসলে টি-২০ বিশ্বকাপে দল পাঠাব না, আবদার পিসিবি-র