শহরের বিভিন্ন ওষুধের দোকান আচমকা পরিদর্শন মুখ্যমন্ত্রীর

আজ সন্ধ্যায় এসএসকেএমের ন্যায্য মূল্যের ওষুধের দোকান পরিদর্শনে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে ছিলেন মুখ্যসচিব সঞ্জয় মিত্র এবং কলকাতার নগরপাল সুরজিত কর পুরকায়স্থ। মুখ্যমন্ত্রীর  কাছে  অভিযোগ ছিল, এসএসকেএমের বেশ কয়েকজন চিকিতসক প্রেসক্রিপশনে ওষুধের জেনেরিক নাম না লিখে ব্র্যান্ডের নাম লিখছেন। ন্যায্যমূল্যের ওষুধের দোকানে যে সমস্ত ওষুধ পাওয়া যায় সেগুলি প্রেসক্রিপশনে না লেখায় রোগীর বাড়ির লোকেদের সেইসমস্ত ওষুধ কিনতে হচ্ছে বাইরের দোকানগুলি থেকে।

Updated By: Mar 14, 2013, 09:47 PM IST

আজ সন্ধ্যায় এসএসকেএমের ন্যায্য মূল্যের ওষুধের দোকানে আচমকা পরিদর্শনে করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে ছিলেন মুখ্যসচিব সঞ্জয় মিত্র এবং কলকাতার নগরপাল সুরজিত কর পুরকায়স্থ। মুখ্যমন্ত্রীর  কাছে  অভিযোগ ছিল, এসএসকেএমের বেশ কয়েকজন চিকিতসক প্রেসক্রিপশনে ওষুধের জেনেরিক নাম না লিখে ব্র্যান্ডের নাম লিখছেন। ন্যায্যমূল্যের ওষুধের দোকানে যে সমস্ত ওষুধ পাওয়া যায় সেগুলি প্রেসক্রিপশনে না লেখায় রোগীর বাড়ির লোকেদের সেইসমস্ত ওষুধ কিনতে হচ্ছে বাইরের দোকানগুলি থেকে।
মুখ্যমন্ত্রীকে সামনে পেয়ে তাঁদের অভিযোগগুলি জানান রোগীর বাড়ির লোকেরা। গোটা ঘটনার তদন্তের নির্দেশ দিয়ে মুখ্যমন্ত্রী জানিয়েছেন তাঁর হাতে বেশকয়েকটি প্রেসক্রিপশন এসেছে। যেসমস্ত চিকিত্‍সক এই কাজে লিপ্ত তাঁদের চিহ্ণিত করে শাস্তি দেওয়া হবে বলেও জানান মুখ্যমন্ত্রী। এসএসকেএম সংলগ্ন বেশ কয়েকটি ওষুধের দোকানেও যান মুখ্যমন্ত্রী।    

.