মোদীকে হঠানোর শপথ নিতে নারীদিবসের মঞ্চ থেকে রাজ্যের মহিলাদের ডাক মমতার

"গলি গলি মে শোর হ্যায়, মোদীবাবু চোর হ্যায়।" মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে নারীদিবসের মিছিল সেই 'ঐক্যবদ্ধ ভারত'-এর প্রচারের অন্যতম প্ল্যাটফর্ম হয়ে রইল।

Updated By: Mar 8, 2019, 02:03 PM IST
মোদীকে হঠানোর শপথ নিতে নারীদিবসের মঞ্চ থেকে রাজ্যের মহিলাদের ডাক মমতার

নিজস্ব প্রতিবেদন : উপলক্ষ্য ছিল আন্তর্জাতিক নারী দিবস। কিন্তু সেই মিছিল-ই সরগরম হয়ে উঠল মোদী বিরোধিতার চড়া সুরে। নারীদিবসকে সামনে রেখে কার্যত আসন্ন লোকসভা ভোটের প্রচার শুরু করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মিছিল থেকে স্লোগান উঠল 'মোদী হঠাও, দেশ বাঁচাও।'

আন্তর্জাতিক নারীদিবস উপলক্ষ্যে এদিন শ্রদ্ধানন্দ পার্ক থেকে ধর্মতলা পর্যন্ত মিছিলে হাঁটেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল সুপ্রিমোর সঙ্গেই ছিলেন তাঁর দলের নেত্রীরা। ছিলেন কাকলি ঘোষদস্তিদার, শশী পাঁজা, চন্দ্রিমা ভট্টাচার্য, মালা রায়, স্মিতা বক্সী, নয়না বন্দ্যোপাধ্যায় প্রমুখ। মহিলা দিবসকে কেন্দ্র করে মিছিল হলেও, মিছিলের সুর বাঁধা ছিল চড়া মোদী বিরোধিতায়। মিছিল থেকে বার বার স্লোগান ওঠে, 'মোদী হঠাও, দেশ বাঁচাও'। আন্তর্জাতিক নারীদিবসের মিছিল থেকে ঐক্যবদ্ধ ভারত গড়ার ডাক দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মিছিল শেষে ধর্মতলায় সভা করেন তৃণমূল নেত্রী। সেই সভা থেকে কেন্দ্রের মোদী সরকারের বিরুদ্ধে দলিত ও কৃষকদের উপর অত্যাচারের অভিযোগ তোলেন মমতা। অভিযোগ করেন, দেশে বেকারের সংখ্যা বেড়েছে। দেশের সম্পদ, দেশের টাকা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লুঠ করেছেন বলে তোপ দাগেন তিনি। স্লোগান তোলেন, "গলি গলি মে শোর হ্যায়, মোদীবাবু চোর হ্যায়।" কেন্দ্রে মোদী সরকারকে হঠানোর জন্য নারীদিবসের মঞ্চ থেকে রাজ্যের মহিলাদের শপথ নেওয়ার ডাক দেন তিনি। বলেন, "নারীদিবসে বলব মহিলাদের শপথ নিতে। মোদী হঠাও, দেশ বাঁচাও।"

আরও পড়ুন, রিভিউ পিটিশন খারিজ, ডিএ মামলায় হাইকোর্টে ফের বড় জয় রাজ্য সরকারি কর্মীদের

প্রসঙ্গত, ভোটের ঘোষণা আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। সেই আবহে এদিনের মিছিল নারীদিবসকে সামনে রেখে হলেও কার্যত ভোটেরই প্রচার শুরু করে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। জাতীয় স্তরে বিজেপি বিরোধী জোটের অন্যতম মুখ মমতা বন্দ্যোপাধ্যায়। 'ঐক্যবদ্ধ ভারত' গড়ার ডাক দিয়ে অবিজেপি জোটের নেতৃত্ব দিচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে নারীদিবসের মিছিল সেই 'ঐক্যবদ্ধ ভারত'-এর প্রচারের অন্যতম প্ল্যাটফর্ম হয়ে রইল।