'সুন্দর বাংলায়' নতুন রাজ্যপাল জগদীপ ধনকারকে স্বাগত মুুখ্যমন্ত্রী মমতার

"ওনাকে আমাদের সুন্দর রাজ্যে স্বাগত জানাই।"

Updated By: Jul 20, 2019, 05:38 PM IST
'সুন্দর বাংলায়' নতুন রাজ্যপাল জগদীপ ধনকারকে স্বাগত মুুখ্যমন্ত্রী মমতার

নিজস্ব প্রতিবেদন : বাংলার নতুন রাজ্যপাল হিসেবে জগদীপ ধনকারকে স্বাগত জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিনই পশ্চিমবঙ্গে নতুন রাজ্যপাল হিসেবে জগদীপ ধনকারের নাম ঘোষণা করা হয় রাষ্ট্রপতি ভবনের তরফে। এরপরই টুইটারে নতুন রাজ্যপালকে রাজ্যে স্বাগত জানান মুখ্যমন্ত্রী।

টুইটারে মুখ্যমন্ত্রী লিখেছেন, "বাংলার নতুন রাজ্যপাল নিয়োগ সম্বন্ধে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে এইমাত্র কথা হল। আমি ওনাকে জানিয়েছি যে আমি ইতিমধ্যেই নতুন রাজ্যপালকে স্বাগত জানিয়েছি। শ্রী জগদীপ ধনকারকে বাংলার নতুন রাজ্যপাল হিসেবে স্বাগত জানাই... ওনাকে আমাদের সুন্দর রাজ্যে স্বাগত জানাই।"

পশ্চিমবঙ্গের নতুন রাজ্যপাল হচ্ছেন জগদীপ ধনকার সুপ্রিম কোর্টের বর্ষীয়ান আইনজীবী। ভারতের অন্যতম নামি আইনজীবীদের তালিকায় তাঁর নাম। তার পাশাপাশি রাজনীতির ক্ষেত্রেও সফল তিনি। জনতা দলের টিকিটে লড়ে রাজস্থানের ঝুনুঝুনু লোকসভা কেন্দ্র থেকে সাংসদ নির্বাচিত হয়েছিলেন তিনি। ১৯৮৯ থেকে ১৯৯১, নবম লোকসভায় সাংসদ ছিলেন তিনি।

১৯৭৭ সালে রাজস্থান বিশ্ববিদ্যালয় থেকে ওকালতি পাশ করেন জগদীপ ধনকর। সেই বছরই রাজস্থান হাইকোর্টে প্র্যাকটিস শুরু করেন তিনি। শুরু থেকেই আইনজীবী হিসাবে নিজের দক্ষতার প্রমাণ রাখেন। ১৯৮৬ সালে রাজস্থান হাইকোর্ট বার অ্যায়োসিয়েশনের কনিষ্ঠতম সভাপতি নির্বাচিত হন জগদীপ ধনকর।

আরও পড়ুন, প্রয়াত দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত, শোকের ছায়া রাজধানীতে

একাধিক পত্র-পত্রিকায় আইন সংক্রান্ত বিষয়ে নিয়মিত লিখতেন তিনি। এর পরেই জনতা দলের হাত ধরে পুরোদস্তুর সক্রিয় রাজনীতির জগতে প্রবেশ। অপরাধ আইনে দক্ষতার কারণে সুপ্রিম কোর্টে দেশের নামি আইনজীবীদের তালিকায় তাঁর নাম উঠে আসে।

.