Mamata Banerjee: বিরোধী মেগা বৈঠকে যোগ দিতে আজ পাটনায় মমতা, অভিষেককে সঙ্গী করে মোক্ষম চাল

 এই বিরোধী বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় একা না গিয়ে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কেও সঙ্গে নিয়ে যাওয়া যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। বিশেষজ্ঞদের মতে, এরফলে জাতীয় স্তরে বিজেপি বিরোধী মুখ হিসেবে অভিষেকের পরিচিতি আরও বাড়বে। 

Updated By: Jun 22, 2023, 11:11 AM IST
Mamata Banerjee: বিরোধী মেগা বৈঠকে যোগ দিতে আজ পাটনায় মমতা, অভিষেককে সঙ্গী করে মোক্ষম চাল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাখির চোখ চব্বিশের লোকসভা ভোট। শুক্রবার পাটনায় মেগা বিরোধী বৈঠক। নীতীশের ডাকে পটনায় বৈঠকে বসতে চলেছে বিজেপি বিরোধী শিবির। আগামিকালের এই মোদী বিরোধী মেগা বৈঠকের জন্য সেজে উঠেছে বিহারের রাজধানী পাটনা। আর সেই বৈঠকে যোগ দিতে আজ-ই পাটনা যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্য়ায়ের এই পাটনা সফরে ও বৈঠকে তাঁর সঙ্গী হচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। প্রসঙ্গত, চব্বিশের লোকসভা ভোটে বিজেপিকে পর্যুদস্ত করতে বিরোধী জোটের ডাক দেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। তাঁর সেই ডাকে সাড়া দিয়েই বাংলায় এসে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে দেখা করে গিয়েছেন অখিলেশ যাদব, তেজস্বী যাদব, নীতিশ কুমার, অরবিন্দ কেজরিওয়াল প্রমুখ। এবার পাটনায় নীতীশের ডাকে বিরোধী বৈঠক। এই বৈঠকে কী সিদ্ধান্ত নেওয়া হয়, চব্বিশের লোকসভা ভোটে বিজেপিকে হারাতে কী রণকৌশল নেওয়া হয় সেটাই দেখার। উল্লেখ্য, চব্বিশের ভোটে দিল্লিতে পরিবর্তনের ডাক দিয়ে মমতা বন্দ্যোপাধ্য়ায় বলেছিলেন, যে যেখানে শক্তিশালী সে সেখানে বিজেপিকে হারাক।

প্রসঙ্গত, মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সুপারিশ মেনেই দিল্লির পরিবর্তে বিহারে এই মেগা বিরোধী বৈঠকের আয়োজন করেছেন নীতীশ কুমার। এর আগে আরজেডি প্রধান লালুপ্রসাদের পুত্র তথা বিহারের উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদবের সঙ্গে নীতীশ কুমার যখন কলকাতায় এসে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে বৈঠক করেন, তখন তাকে কটাক্ষ করেছিলেন দিলীপ ঘোষ। বলেছিলেন, 'এর আগে সিপিএমের হরকিষণ সুরজিৎ ঠিক এই জিনিসটাই করত। এই করে করে তার নিজের পার্টি উঠে গেল। গত বার আমরা দেখলাম মমতা সেই রোল প্লে করেছেন। পাটনা, মুম্বই, লখনউ ঘুরে বেড়ালেন। তাঁর এক ডজন সিট কমে গেল। পার্টিটা লোকাল পার্টি হয়ে গেল। এখন নীতিশ কুমারের হাতে কোনও কাজ নেই। একজন ছোকরা তাঁকে ধাক্কা মারছে সরিয়ে দেওয়ার জন্য। তাই তিনি তীর্থযাত্রায় বেরিয়েছেন। এপিসেন্টার কলকাতা থেকে পাটনা গিয়েছে। যারা ব্রিগেডে এসে আগেরবার সভা করেছিলেন মোদী হঠাও বলেছিলেন, অনেকেই দিল্লি পর্যন্ত পৌছাতে পারেননি। এবারও অনেক পার্টির সেই অবস্থা হবে। আর কিছু পার্টি উঠে যাবে।'

এখন এই বিরোধী বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় একা না গিয়ে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কেও সঙ্গে নিয়ে যাওয়া যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। বিশেষজ্ঞদের মতে, এরফলে জাতীয় স্তরে বিজেপি বিরোধী মুখ হিসেবে অভিষেকের পরিচিতি আরও বাড়বে। রাজ্য-রাজনীতির পর দিল্লির সংসদীয় রাজনীতিতেও অভিষেকের গুরুত্ব বাড়বে। ওদিকে যে মেগা বিরোধী বৈঠকে রাহুল গান্ধী, মল্লিকার্জুন খাড়গের কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব উপস্থিত থাকার কথা, সেখানে জোটবার্তার মাধ্যমে বাংলায় পঞ্চায়েত ভোটের আগে কংগ্রেসের বিরোধী আক্রমণকে খানিকটা হলেও জবাব দেওয়া হবে। উল্লেখ্য, বাংলায় বাংলায় তৃণমূলের বিরেধী আসনে কংগ্রেস। প্রতি নিয়ত মমতা-অভিষেককে আক্রমণ করে চলেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। আর পঞ্চায়েতের আগে নবজোয়ার যাত্রা করে তৃণমূলের পালে হাওয়া অনেকটাই টেনে নিয়েছেন অভিষেক। 

আরও পড়ুন, Panchayat Election 2023: সংঘাত তুঙ্গে! রাজ্য নির্বাচন কমিশনার জয়েনিং রিপোর্ট ফেরত রাজ্যপালের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.