তৃণমূল সাংসদ কেডি সিংয়ের বিরুদ্ধে তোপ দাগলেন খোদ তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জি

বিরোধীরা তাঁর বিরুদ্ধে অভিযোগ করেছেন অনেক আগেই, এবার কেডি সিংকে নিয়ে প্রশ্ন তুললেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যপাধ্যায়, প্রকাশ করলেন সংশয়! 'ভাল বলেই জানতাম কেডিকে। তার জন্যই রাজ্যসভার সাংসদ করেছিলাম। ইট ওয়াজ মাই ব্লান্ডার। আমাদের ভুল। মানুষ মাত্রই তো ভুল হয়। আমারও হয়েছে', কেডি সিংকে রাজ্যসভায় সাংসদ করা ভুল, সরাসরি জানিয়ে দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জি। 

Updated By: Mar 24, 2017, 02:25 PM IST
তৃণমূল সাংসদ কেডি সিংয়ের বিরুদ্ধে তোপ দাগলেন খোদ তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জি

কলকাতা: বিরোধীরা তাঁর বিরুদ্ধে অভিযোগ করেছেন অনেক আগেই, এবার কেডি সিংকে নিয়ে প্রশ্ন তুললেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যপাধ্যায়, প্রকাশ করলেন সংশয়! 'ভাল বলেই জানতাম কেডিকে। তার জন্যই রাজ্যসভার সাংসদ করেছিলাম। ইট ওয়াজ মাই ব্লান্ডার। আমাদের ভুল। মানুষ মাত্রই তো ভুল হয়। আমারও হয়েছে', কেডি সিংকে রাজ্যসভায় সাংসদ করা ভুল, সরাসরি জানিয়ে দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জি। 

সাম্প্রতিক কালে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস ঘরে ও বাইরে যে বিষয়টি নিয়ে সবথেকে বিব্রত বোধ করছে তা হল, 'নারদ স্টিং'। রোজভ্যালি কাণ্ডে সুদীপ বন্দ্যোপাধ্যায়ের গ্রেফতারিতে লোকসভায় মুখ ভোঁতা হয়েছে তৃণমূলের। এবার রাজ্যসভাতেও নিজেদের জমি হারাল তৃণমূল। সাংসদ কেডি সিংয়ের কারণেই মুখ যেমন পুড়েছে তৃণমূলের তেমনই মহাসংকটে পড়তে হল মমতা ব্যানার্জিকেও। নারদকাণ্ডে বিরোধীদের আক্রমণ সামাল দেওয়ার মধ্যেই তৃণমূলকে ১০ গোল খাইয়ে দিলেন খোদ কেডি। ("শ্রীজাতর কিছু হবে না", 'প্রতিবাদী কবি'র পাশে দাঁড়ালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

নারদ স্টিং কাণ্ডের 'নারদ' ম্যাথু স্যামুয়েলসের দাবি তৃণমূল সাংসদ কেডি সিংয়ের টাকাতেই হয়েছে স্টিং। সেখানেই অভিযুক্ত দলের তাবড় থেকে তাবড় নেতা, মন্ত্রী এবং সংসদরা। আর এই তথ্য সামনে আসতেই কেডি সিংয়ের সঙ্গে সব সম্পর্ক শেষ করতে চাইছেন মমতা ব্যানার্জি। "৪, ৫ বছর কেডির সঙ্গে আমার যোগাযোগ নেই", সাফ জানালেন মুখ্যমন্ত্রী, সঙ্গে জুড়লেন, "বিজেপির সঙ্গে ভাল সম্পর্ক রয়েছে কেডির"। 

তবে মুখ্যমন্ত্রী নিজের 'ভুল' সিদ্ধান্তে মাথা ঠোকার থেকেও বেশি হতাশ কেডির বিরুদ্ধে কোনও ব্যবস্থা না নিতে পেরে। "বহিষ্কার করে কোনও লাভ নেই। মনোনীত হওয়া পদ থেকে সরিয়ে আনা যাবে না কেডিকে"। কেডি সিংয়ের প্রতি মুখ্যমন্ত্রীর এই বিরাগভাজন ভঙ্গীকে বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক বিশ্লেষকরা। এবার কি কেডি সিংকেও নিজের কাঁধ থেকে ঝেড়ে ফেলতে চাইছে তৃণমূল? জল্পনা এমনই। 

.