অশোক গঙ্গোপাধ্যায়ের অপসারণ নিয়ে বৃহস্পতিবারের পর শুক্রবারও রাষ্ট্রপতি চিঠি মমতার

তাঁর অপসারণের দাবি জানিয়ে গতকালের পর আজও রাষ্ট্রপতিকে চিঠি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অশোক গাঙ্গুলির ইস্তফার দাবিতে বিজেপির সঙ্গে সরব হয়েছে কংগ্রেসও।

Updated By: Dec 6, 2013, 11:36 PM IST

রাজ্য মানবাধিকার কমিশনের চেয়ারম্যান পদ থেকে ইস্তফার জন্য অশোক গাঙ্গুলির ওপর চাপ ক্রমশ বাড়ছে। তাঁর অপসারণের দাবি জানিয়ে গতকালের পর আজও রাষ্ট্রপতিকে চিঠি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অশোক গাঙ্গুলির ইস্তফার দাবিতে বিজেপির সঙ্গে সরব হয়েছে কংগ্রেসও।

সুপ্রিম কোর্টের রিপোর্টে অশোক কুমার গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে প্রাথমিকভাবে যৌন হেনস্থার প্রমাণ মেলায় বৃহস্পতিবারই তাঁর অপসারণ চেয়ে রাষ্ট্রপতিকে চিঠি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সে কথা ফেসবুকে জানান তিনি। শুক্রবার, এ বিষয়ে ফেসবুকে আরও একটি পোস্ট করেছেন মুখ্যমন্ত্রী। লিখেছেন, দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ করার জন্য আজ আমি মাননীয় রাষ্ট্রপতিকে আরেকটি চিঠি দিয়েছি, যাতে অশোক গাঙ্গুলিকে যত তাড়াতাড়ি সম্ভব পদ থেকে সরানো হয়।

রাজ্য মানবাধিকার কমিশনের চেয়ারম্যান পদ থেকে অশোক কুমার গঙ্গোপাধ্যায়ের অপসারণের দাবিতে আগেই সরব হয়েছিল বিজেপি। একই সুর কংগ্রেস সহ অন্যান্য দলেরও। যদিও, অশোক কুমার গঙ্গোপাধ্যায়ের পাশে দাঁড়িয়েছেন আইনজীবী রাম জেঠমালানি। ইস্তফা নিয়ে মুখ না খুললেও দুদিনের ছুটিতে গেছেন রাজ্য মানবাধিকার কমিশনের চেয়ারম্যান।

.