দলের মধ্যেই চাপে, তাহলে কী এবার অন্য পথে মানস?

মানস-জট কাটানোর চেষ্টায় আজ বৈঠকে বসছে প্রদেশ কংগ্রেসের বর্ধিত কমিটি। তাঁর বিরুদ্ধে কৌশলগত অবস্থান নিতে চলেছে দল। সূত্রের খবর, বৈঠক থেকে মানস ভুঁইঞাকে PAC চেয়ারম্যান পদ ছাড়তে বলা হবে। কীভাবে এই পরিস্থিতি তৈরি হল তা AICC-কে জানানো হবে।

Updated By: Jul 9, 2016, 10:13 AM IST
দলের মধ্যেই চাপে, তাহলে কী এবার অন্য পথে মানস?

ওয়েব ডেস্ক : মানস-জট কাটানোর চেষ্টায় আজ বৈঠকে বসছে প্রদেশ কংগ্রেসের বর্ধিত কমিটি। তাঁর বিরুদ্ধে কৌশলগত অবস্থান নিতে চলেছে দল। সূত্রের খবর, বৈঠক থেকে মানস ভুঁইঞাকে PAC চেয়ারম্যান পদ ছাড়তে বলা হবে। কীভাবে এই পরিস্থিতি তৈরি হল তা AICC-কে জানানো হবে।

আনুষ্ঠানিকভাবে দল না ছাড়লে দলত্যাগ আইনের গেরো নেই। বিক্ষুব্ধ কংগ্রেস বিধায়ক হিসাবে বিধানসভায় রয়ে যেতে পারেন মানস ভুঁইঞা। আবার, তাঁকে কংগ্রেস বহিষ্কার করলে তিনি স্পিকারের ইচ্ছায় দলহীন বিধায়ক হিসাবে দিব্যি PAC-র চেয়ারম্যান পদে থাকতে পারবেন। উল্টে কংগ্রেসের বিধায়ক সংখ্যা কমবে। তাই কড়া পদক্ষেপে মানসকে শহিদ হওয়ার সুযোগ দিতে চায় না কংগ্রেস।

তবে মানস ভুঁইঞা যদি দলের নির্দেশ মেনে পদত্যাগ করেন, তাহলে আরও গুরুত্বপূর্ণ দায়িত্বে আনা হতে পারে তাঁকে। AICC-র সঙ্গে কথা বলে অধীর চৌধুরী আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন মানস-মান্নানের বিরোধ মেটাতে। যদিও যাঁকে নিয়ে এত বিতর্ক , সেই মানস ভুঁইঞা এখন বারাণসীতে। ফলে নিজেই যোগ দিচ্ছেন না গুরুত্বপূর্ণ এই বৈঠকে।

.