হেঁসেল টানতে নাভিশ্বাস মধ্যবিত্তর

শাকসব্জি থেকে মাছ, আকাশছোঁয়া মূল্যবৃদ্ধি ঘুম কেড়েছে আমজনতার। মূল্যবৃদ্ধি নিয়ে নিজের উদ্ধেগের কথা ফেসবুকে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। অথচ বাজারের অবস্থা সেই একইরকম। রোজকার হেঁশেলের প্রয়োজন মেটাতে হিমশিম খাচ্ছেন সাধারণ মানুষ। শাকসব্জি থেকে মাছ আকাশছোঁয়া মূল্যবৃদ্ধি ঘুম কেড়েছে আমজনতার। মূল্যবৃদ্ধি নিয়ে নিজের উদ্ধেগের কথা ফেসবুকে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। অথচ বাজারের অবস্থা সেই একই রকম।   এক বছর আগেই কলকাতার বাজার গুলি ঘুরে দাম নিয়ন্র্রণে টাস্কফোর্স গঠন করেছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু বছর ঘুরতে না ঘুরতেই সেই মুল্যবৃদ্ধির কোপে নাজেহাল সাধরন মানুষ। শাকসব্জি থেকে মাছ, আগুন দাম সব কিছুরই।  

Updated By: Aug 24, 2013, 05:27 PM IST

শাকসব্জি থেকে মাছ, আকাশছোঁয়া মূল্যবৃদ্ধি ঘুম কেড়েছে আমজনতার। মূল্যবৃদ্ধি নিয়ে নিজের উদ্ধেগের কথা ফেসবুকে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। অথচ বাজারের অবস্থা সেই একইরকম। রোজকার হেঁশেলের প্রয়োজন মেটাতে হিমশিম খাচ্ছেন সাধারণ মানুষ।
শাকসব্জি থেকে মাছ আকাশছোঁয়া মূল্যবৃদ্ধি ঘুম কেড়েছে আমজনতার। মূল্যবৃদ্ধি নিয়ে নিজের উদ্ধেগের কথা ফেসবুকে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। অথচ বাজারের অবস্থা সেই একই রকম।
 
এক বছর আগেই কলকাতার বাজার গুলি ঘুরে দাম নিয়ন্র্রণে টাস্কফোর্স গঠন করেছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু বছর ঘুরতে না ঘুরতেই সেই মুল্যবৃদ্ধির কোপে নাজেহাল সাধরন মানুষ। শাকসব্জি থেকে মাছ, আগুন দাম সব কিছুরই।
 
একনজরে বাজার দর:
বেগুন- ৪০ টাকা থেকে ৫০ টাকা প্রতি কেজি
পেয়াজ- ৬০ টাকা থেকে ৭০ টাকা প্রতি কেজি
পটল- ২৫ টাকা থেকে ৩০ টাকা
ঢ্যাড়শ- ৩০ টাকা প্রতি কেজি
করলা-৩০ টাকা
ঝিঙে- ২৫ টাকা
 
একই অবস্থা মাছের বাজারেরও।
 
বাটা- ১৪০ টাকা
চারাপোনা- ১২০
পমফ্রেট- ৫০০
ভেটকি- ৩০০
রুই-২৫০
বিক্রেতাদের বক্তব্য, প্রকৃতির খামখেয়ালিপনার জন্য ফসল নষ্ট হয়েছে প্রচুর। ফলে আনাজপত্র আসছে কম। এতে আখেরে ক্ষতি হচ্ছে তাঁদের ব্যবসার।

.