মেডিকেলের মহিলা হস্টেলে ঢুকে হস্তমৈথুন বহিরাগত যুবকের, প্রশ্নে নিরাপত্তা

পুলিস সূত্রে খবর, মঙ্গলবার রাত ১২টা নাগাদ লিফটে করে ৩ তলায় উঠে যায় পিন্টু রায় নামে বছর পঁয়ত্রিশের এক যুবক। সেখান থেকে পায়ে হেঁটে ওই হোস্টেলের ৪ তলায় পৌঁছয় সে। 

Edited By: Priyanka Dutta | Updated By: Sep 9, 2020, 11:52 PM IST
মেডিকেলের মহিলা হস্টেলে ঢুকে হস্তমৈথুন বহিরাগত যুবকের, প্রশ্নে নিরাপত্তা
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন: ফের তোলপাড় কলকাতা মেডিকেল কলেজ। এবার উত্তেজনা ছড়াল মেডিকেল কলেজের মহিলা হোস্টেল। মঙ্গলবার মধ্যরাতে মহিলা হোস্টেলে ঢুকে জুনিয়র ডাক্তারকে হেনস্থা, অশালীন আচরণ এবং প্রকাশ্যেই হস্তমৈথুনের অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। ঘটনাস্থল থেকে বছর পঁচিশের এক যুবককে গ্রেফতার করেছে বউ বাজার থানার পুলিস। 

পুলিস সূত্রে খবর, মঙ্গলবার রাত ১২টা নাগাদ লিফটে করে ৩ তলায় উঠে যায় পিন্টু রায় নামে বছর পঁয়ত্রিশের এক যুবক। সেখান থেকে পায়ে হেঁটে ওই হোস্টেলের ৪ তলায় পৌঁছয় সে। সেখানে প্রকাশ্যে হস্তমৈথুন শুরু করলে তা কয়েক জন পিজিটি এবং জুনিয়ার চিকিৎসকের নজরে আসে। তাঁরা আতঙ্কে চিৎকার শুরু করেন। 

আরও পড়ুন: এসেছিলেন বিধানসভা অধিবেশনে যোগ দিতে, জলঙ্গির বিধায়ককে শেষপর্যন্ত যেতে হল আইসোলেশনে

সেই সময়ে লিফটের কাছে একজন পিজিটি চিকিৎসককে জোর করে ঢোকানোর চেষ্টা করে ওই যুবক। প্রাণ ভয়ে চিৎকার শুরু করেন ওই মহিলা চিকিৎসক। ঘটনায় আতঙ্ক ছড়ায় হোস্টেলে। শোরগোল শুনে ঘটনাস্থলে পৌঁছয় পুলিস ও নিরাপত্তাকর্মীরা। গ্রেফতার করা হয় ওই যুবককে। 

এখন প্রশ্ন, নিরাপত্তারক্ষী থাকা সত্বেও রাত ১২ টায় মহিলাদের হোস্টেলে ঢুকল ওই যুবক? ঘটনায় হোস্টেলের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন সকলেই। সরব হয়েছেন চিকিৎসক থেকে শুরু করে হাসপাতালের অন্যান্য আধিকারিকরাও।

 হাসপাতালের এক আধিকারিক বলেন, "গোটা বিষয়টি পুলিস খতিয়ে দেখছে। সিসিটিভি ফুটেজও খতিয়ে দেখে তদন্ত শুরু হয়েছে। কলকাতা মেডিকেল কলেজ রেসিডেন্স ডক্টরস অ্যাসোসিয়েশনর তরফে দাবি, "নিরাপত্তা বাড়ানোর পাশাপাশি এই বিষয়ে যথাযথ পদক্ষেপ না করা হলে তারা আন্দোলন শুরু করবেন।"

অভিযোগ উঠেছে হোস্টেল সুপার এবং কর্তৃপক্ষের গা ছাড়া মনোভাব নিয়েও। ঘটনায় হোস্টেল সুপার জানান, "আমি পরদিন সকালে বিষয়টি দেখছি।" আর এই মন্তব্যেও ক্ষোভ ছড়িয়েছে হাসপাতালে। যদিও এ প্রসঙ্গে হোস্টেল সুপারের কোনও মন্তব্য মেলেনি।

.