Tocilizumab কাণ্ডে অভিযুক্ত চিকিৎসকের বিরুদ্ধে বিভাগীয় পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত

মেডিকেল কলেজের চিকিৎসক দেবাংশী সাহা ও ইনচার্জ সিস্টারের বিরুদ্ধে বিভাগীয় পদক্ষেপ শুরুর সিদ্ধান্ত নেওয়া হল। 

Updated By: Jun 11, 2021, 12:01 PM IST
Tocilizumab কাণ্ডে অভিযুক্ত চিকিৎসকের বিরুদ্ধে বিভাগীয় পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদন: করোনায় ব্যবহৃত টসিলিজুমাব ইঞ্জেকশন প্রভাব খাটিয়ে 'গায়েব'-এর অভিযোগে এবার মেডিকেল কলেজের চিকিৎসক দেবাংশী সাহা ও ইনচার্জ সিস্টারের বিরুদ্ধে বিভাগীয় পদক্ষেপ শুরুর সিদ্ধান্ত নেওয়া হল। 

ইতিমধ্যেই প্রাথমিক তদন্তের ভিত্তিতে টসিলিজুমাব ইঞ্জেকশন-কাণ্ডের রিপোর্ট জমা পড়েছে স্বাস্থ্য ভবনে। একাধিক নিয়ম ভেঙেই ওই ইঞ্জেকশনের ভুয়ো প্রেসক্রিপশন করে ১১ লক্ষের ইঞ্জেকশন গায়েব হয়েছে। প্রেসক্রিপশনের বদলে ব্যবহার করা হয়েছিল প্যাথোলজি বিভাগের নমুনা পরীক্ষার ফর্ম। 

তদন্তের প্রাথমিক রিপোর্টের ভিত্তিতে চিকিৎসক দেবাংশী সাহা ও ইনচার্জ সিস্টারের বিরুদ্ধে বিভাগীয় পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

আরও পড়ুন, বাড়তি সুবিধে পাইয়ে দিতে টাকা নেওয়ার অভিযোগ, ৫ কর্মীর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ KMC-র

কলকাতা মেডিকেল কলেজ থেকে টসিলিজুমাব ইঞ্জেকশন গায়েব নিয়ে রীতিমতো শোরগোল পড়ে যায় শহরে। এই দুর্নীতির তদন্তে গঠিত ২টি তদন্ত কমিটিই শনিবার হাসপাতালের সুপারকে তদন্ত রিপোর্ট জমা দেয়।সেই রিপোর্ট পাঠানো হয়েছে স্বাস্থ্যভবনে। সেখানেই চিকিৎসকের  বিরুদ্ধে একাধিক অভিযোগ আনা হয়েছে। 

রিপোর্টে বলা হয়েছে যে চিকিৎসক দেবাংশী সাহা প্রভাব খাটিয়ে সরাসরি সিসিইউ-তে ডিউটিরত নার্সের কাছ থেকে ইঞ্জেকশন নিয়ে নেন। সব দিক থেকে সিদ্ধান্ত নিয়েই এবার এই বিভাগীয় তদন্ত শুরু হতে চলেছে।

.