NEET পরীক্ষার্থীদের জন্য ১৩ সেপ্টেম্বর থেকেই চালু মেট্রো পরিষেবা

রবিবার পেপার টিকিট কেটেই যাতায়াত করতে পারবেন পরীক্ষার্থীরা। এরপর ১৪ সেপ্টেম্বর সাধারণ যাত্রীদের জন্য খুলে দেওয়া হবে মেট্রো।

Updated By: Sep 10, 2020, 04:44 PM IST
NEET পরীক্ষার্থীদের জন্য ১৩ সেপ্টেম্বর থেকেই চালু মেট্রো পরিষেবা

নিজস্ব প্রতিবেদন: নিট পরীক্ষার্থীদের সুবিধার্থে ১৩ সেপ্টেম্বর রবিবার থেকেই মেট্রো পরিষেবা চালু করছে কলকাতা মেট্রো। আজ এমনটাই জানানো হয়েছে একটি সাংবাদিক বৈঠকে। এদিন সকাল ১০টা থেকে শুরু হবে পরিষেবা। এদিন কোনও ই-পাস বুক করতে হবে না পরীক্ষার্থীদের। অ্যাডমিট কার্ড দেখিয়েই প্রবেশ করতে পারবেন তাঁরা। যাঁদের স্মার্টকার্ড নেই স্টেশনে পৌঁছে পেপার টিকিট কেটে নেওয়া যাবে। রবিবার কেবলমাত্র পরীক্ষার্থীদের সুবিদার্থেই বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। এরপর ১৪ সেপ্টেম্বর সাধারণ যাত্রীদের জন্য খুলে দেওয়া হবে মেট্রো।

উল্লেখ্য, ১২ সেপ্টেম্বরের লকডাউন প্রত্যাহার করে নিয়েছে রাজ্য সরকার। নিট পরীক্ষার্থীদের স্বার্থের কথা মাথায় রেখে মুখ্যমন্ত্রী এই সিদ্ধান্ত নিয়েছেন। আগামী ১৩ সেপ্টেম্বর নিট প্রবেশিকার পরীক্ষা। তার আগে ১১ এবং ১২ সেপ্টেম্বর রাজ্যে লকডাউন । নিট পরীক্ষার আগের দুদিন রাজ্যে লকডাউন থাকায় রাজ্যের বিভিন্ন জেলার  পরীক্ষার্থীরা অসুবিধায় পড়বেন। সেই কথা ভেবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বৃহস্পতিবার টুইট করে ১২ সেপ্টেম্বরের লকডাউন প্রত্যাহারের কথা ঘোষণা করেন।