'তাঁরা দেখানোয় না কাজে বিশ্বাসী', স্বাধীনতা দিবসে সেনাবাহিনীর জন্য গান গেয়ে বার্তা রাজীবের

ওয়াকিবহল মহলের মতে, এই গান স্বাধীনতা দিবসকে সামনে রেখে হলেও এর রাজনৈতিক মানে তাৎপর্যপূর্ণ।

Reported By: কমলিকা সেনগুপ্ত | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Aug 13, 2020, 05:57 PM IST
'তাঁরা দেখানোয় না কাজে বিশ্বাসী', স্বাধীনতা দিবসে সেনাবাহিনীর জন্য গান গেয়ে বার্তা রাজীবের
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন : তাঁর গানের অনুপ্রেরণা দলনেত্রী। তিনিই তাঁকে সাহস যুগিয়েছেন। সেদিন খোলা মঞ্চে হঠাৎ গান করার ডাক পেয়ে অপ্রস্তুত হয়ে পড়েছিলেন। তবে সে যাত্রায় ফুল মার্কস নিয়েই পাস করে যান। বাহবাও কুড়ান নেত্রীর। এবার সেই অনুপ্রেরণাতেই আরও এক কদম এগোলেন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। স্বাধীনতা দিবস উপলক্ষে এবার সেনাবাহিনীর জন্য গান গাইলেন মন্ত্রী। 

বালুরঘাটে হঠাত্ একদিন তাঁকে মঞ্চে গান করতে বলেন তৃণমূল নেত্রী। ভয় পেয়ে গেলেও মাইক নিয়ে তাঁর পারফর্ম্যান্স এতটাই ভালো ছিল যে মুখ্যমন্ত্রী তাঁর প্রশংসা করেন। তাঁকে বাহবা দেন । তারপর থেকেই গানের ওপর জোর দিয়েছেন তিনি। ভারত-চিন সীমান্তে গালোয়ান উপত্যকায় সংঘর্ষে শহিদ ভারতীয় জওয়ানদের জন্যও গান গেয়েছেন তিনি। আর এবার একেবারে স্বাধীনতা দিবস উপলক্ষে ভারতীয় সেনাবাহিনীর জন্য গান গাইলেন তিনি। 

তবে গান শুরু হচ্ছে 'তাঁরা দেখানোয় না কাজে বিশ্বাসী' এই কথা দিয়ে। ওয়াকিবহল মহলের মতে, এই গান স্বাধীনতা দিবসকে সামনে রেখে হলেও এর রাজনৈতিক মানে তাৎপর্যপূর্ণ। অনেকেই এই গানকে অন্যভাবে নিচ্ছেন। যদিও মন্ত্রীমশাই এসব সমালোচনা কানে তুলছেন না। তাঁর সাফ কথা, "স্বাধীনতা দিবসে মনে হলো এই গান গাওয়া দরকার শহিদদের জন্য। তাই গেয়েছি। অন্য কিছু নেই।"

আরও পড়ুন, ৮২-তেও অকুতোভয়! বহু 'সহযোদ্ধা'র মৃত্যু, তবুও কোভিডের চিকিৎসায় আগ্রহী প্রবীণ চিকিৎসক