সারাদিন শহরে প্রধানমন্ত্রী! আজ কখন কোথায় মোদী, রইল রুট ম্যাপ

শনিবার প্রথমে দমদম এয়ারপোর্টে নামবেন মোদী, এরপর কপ্টারে করে রেস কোর্সে নামবে নরেন্দ্র মোদী। এরপর যাবেন রাজভবনে।

Updated By: Jan 11, 2020, 11:17 AM IST
সারাদিন শহরে প্রধানমন্ত্রী! আজ কখন কোথায় মোদী, রইল রুট ম্যাপ

নিজস্ব প্রতিবেদন: দুদিনের সফরে আজ দুপুরে কলকাতায় আসছেন প্রধানমন্ত্রী। নাগরিকত্ব সংশোধনী বিলে রাষ্ট্রপতির সইয়ের পর প্রথমবার বাংলায় আসছেন প্রধানমন্ত্রী। নিরাপত্তার কারণে এবং বিক্ষোভের আশঙ্কায় বদল করা হয়েছে রুট। সড়ক পথের পরিবর্তে মিলেনিয়াম পার্ক থেকে গঙ্গা দিয়ে তাঁকে বেলুড় মঠে নিয়ে যাওয়া হবে। নরেন্দ্র মোদীই ১ম প্রধানমন্ত্রী হিসাবে, বাংলায় এসে জলপথে সফর করবেন। রবিবার, বন্দরের অনুষ্ঠানে, মোদীর সঙ্গে একই মঞ্চে থাকবেন, মুখ্যমন্ত্রী। 

একঝলকে দেখে নেওয়া যাক কখন কোথায় থাকবেন মোদী 

* শনিবার প্রথমে দমদম এয়ারপোর্টে নামবেন মোদী, এরপর কপ্টারে করে রেস কোর্সে নামবে নরেন্দ্র মোদী। এরপর যাবেন রাজভবনে।
* এরপর অর্থাৎ ৬টা নাগাদ দিনের আলো কমে আসায় হেলিকপ্টারে বদলে তাঁর সড়কপথেই বিবাদী বাগে এসে পৌঁছনোর কথা।
* বিবাদী বাগে ওল্ড কারেন্সি বিল্ডিংয়ে সাড়ে ৫টা থেকে ৬টা ৫০ পর্যন্ত থাকবেন প্রধানমন্ত্রী। পুরাতত্ত্ব সর্বেক্ষণের একটি প্রদর্শনীর উদ্বোধন করবেন তিনি। 
* সন্ধে ৭টা থেকে সাড়ে ৭টা পর্যন্ত মিলেনিয়াম পার্ক থাকবেন নরেন্দ্র মোদী। হাওড়া সেতুর ওপর তৈরি একটি আলোকধ্বনির উদ্বোধন করবেন তিনি।
* মিলেনিয়াম পার্ক থেকে নদীপথে বেলুড় মঠে পৌঁছবেন প্রধানমন্ত্রী। বেলুড় মঠ থেকে জলপথেই কলকাতায় ফিরে রাজভবনে রাত্রিবাস করবেন তিনি। 
* রবিবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে কলকাতা বন্দর কর্তৃপক্ষের ১৫০ বছর পূর্তি অনুষ্ঠান সূচনা করবেন প্রধানমন্ত্রী। 
* দুপুর পৌনে একটায় দমদম বিমানবন্দর থেকে বায়ুসেনার বিমানে দিল্লি রওনা হবেন তিনি। নেতাজি ইন্ডোর থেকে প্রধানমন্ত্রী সড়কপথে না আকাশপথে বিমানবন্দরে যাবেন, সেটা এখনও চূড়ান্ত নয়। বন্দরের অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য মুখ্যমন্ত্রীর কাছে পৌঁছে গেছে জাহাজ মন্ত্রকের আমন্ত্রণ। 

আরও পড়ুন: 

এছাড়াও সঙ্কীর্ণ, ঘিঞ্জি জিটি রোড ধরে প্রধানমন্ত্রীকে বেলুড়ে নিয়ে যাওয়া সমস্যা বলেই মনে করছে এসপিজি। শুক্রবার সকাল থেকেই তাদের দখলে চলে যায় মিলেনিয়াম পার্ক। নদীপথে প্রধানমন্ত্রীর সফরের নিরাপত্তার জন্য তৈরি থাকছে নৌসেনার বিশেষ জলযান। 

.