লুকোচুরি চলছেই, দিল্লিতে তৃণমূলের বিক্ষোভ কর্মসূচিতে গরহাজির মুকুল রায়

মুকুলে-তৃণমূলে লুকোচুরি চলছেই। গতকাল সংসদ ভবনে মুকুল রায়কে এড়িয়ে গিয়েছিলেন তৃণমূল সাংসদরা। আজ তৃণমূলকে এড়িয়ে গেলেন মুকুল রায়। জমি অর্ডিন্যান্সের বিরুদ্ধে তৃণমূলের বিক্ষোভ কর্মসূচিতে গরহাজির রইলেন তৃণমূলের সংসদীয় কমিটির চেয়ারম্যান।

Updated By: Feb 24, 2015, 04:54 PM IST

ওয়েব ডেস্ক: মুকুলে-তৃণমূলে লুকোচুরি চলছেই। গতকাল সংসদ ভবনে মুকুল রায়কে এড়িয়ে গিয়েছিলেন তৃণমূল সাংসদরা। আজ তৃণমূলকে এড়িয়ে গেলেন মুকুল রায়। জমি অর্ডিন্যান্সের বিরুদ্ধে তৃণমূলের বিক্ষোভ কর্মসূচিতে গরহাজির রইলেন তৃণমূলের সংসদীয় কমিটির চেয়ারম্যান।

কেন্দ্রের জমি অর্ডিন্যান্সের বিরুদ্ধে বিক্ষোভ কর্মসূচি। সকাল সকাল সংসদে হাজির তৃণমূলের সাংসদ বিগ্রেড। কিন্তু, দেখা নেই দলনেতার । মঙ্গলবার তৃণমূলের বিক্ষোভ কর্মসূচিতে গরহাজির রইলেন মুকুল রায়। তবে কি  দলের সঙ্গে দূরত্ব বাড়িয়েই চলেছেন মুকুল? ডেরেক ও ব্রায়েন বলছেন, মুকুল রায় বিক্ষোভ কর্মসূচিতে থাকবেন না, একথা  আগেই জানত দল। সংসদীয় দলনেতাকে সোমবারই SMS করে দলের কর্মসূচির কথা জানানো হয়েছিল।  কিন্তু দিল্লির বাইরে থাকার কারণে কর্মসূচিতে থাকতে পারবেন না বলে  জানিয়েছিলেন মুকুল রায়।

প্রথামাফিক, সংসদীয় দলের নেতারই উচিত দলের কর্মসূচির কথা অন্যদের জানানো। এক্ষেত্রে ঘটেছে উল্টোটাই। নেতাকে দলের কর্মসূচি জানিয়েছেন অন্যরা। তাও আবার ফোনে নয়, এসএমএসে। দুপক্ষের দূরত্বটা এখানেই স্পষ্ট। দুপুরের পরই আবার সংসদের সেন্ট্রাল হলে দেখা গেল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে। কথা বললেন অনেকের সঙ্গেই। কিন্তু দলের সাংসদরা সোমবারের মতোই খুব একটা কাছে ঘেঁষলেন না মুকুল রায়ের। খাতায় কলমে এখনও তিনি দলের সংসদীয় কমিটির চেয়ারম্যান। অথচ, সংসদে দলের কর্মসূচিতে দেখা গেল না তাঁকে। কৌশলগতভাবেই যে মুকুল এদিনের দলীয় কর্মসূচি এড়িয়ে গেছেন তা স্পষ্ট । এরপর কোন পথে হাঁটবেন তিনি? সময়ের সঙ্গে সঙ্গে দূরত্ব কি বেড়েই চলবে?  জল্পনা তৃণমূলের অন্দরে।

.