মুকুল ও রূপার চায়ে পে চর্চা

Updated By: Nov 9, 2017, 06:09 PM IST
মুকুল ও রূপার চায়ে পে চর্চা

নিজস্ব প্রতিনিধি: ভাগ মুকুল ভাগ - এখন অতীত। মুকুল রায় আজ বিজেপির ঘরের ছেলে। ফলে তাঁর সঙ্গে পদ্ম শিবিরের ঘরের মেয়ে রূপা গঙ্গোপাধ্যায় খোশমেজাজে চা খেতে আর বাধা কোথায়! আজ তাই ৬ নম্বর মুরলীধর সেন লেনে চায়ের দোকানের বেঞ্চে হাস্যমুখে ফ্রেমবন্দি হলেন মুকুল-রূপা।

দলের রাজ্য দফতরে বিজেপির বৈঠক ছিল বৃহস্পতিবার। ওই বৈঠকে যোগ দিয়েছিলেন রাজ্যের গেরুয়া নেতৃত্ব। সেই বৈঠকের ফাঁকেই চায়ের দোকানে আড্ডা জমালেন মুকুল রায় ও রূপা গঙ্গোপাধ্যায়। হাসি মুখে বেশ কিছুক্ষণ চলল চায়ে পে চর্চা। 

বিরোধী শিবির থেকে লোক ভাঙিয়ে আনার পর মুকুল রায়ের মুখে শোনা যেত, ''রাজনীতি সম্ভবনার শিল্প।'' দল তৃণমূলে তখন মুকুল রায়ের সদর্প উপস্থিতি। সভা-সমাবেশে তখন মুকুল সর্বদাই থাকতেন নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঠিক পাশেই। এক সময় রূপা গঙ্গোপাধ্যায়ও সারদা ও নারদকাণ্ডে মুকুলের মুণ্ডপাত করতেন। তারপর আদিগঙ্গা দিয়ে বয়ে গেছে অনেক জল। তৃণমূলের সঙ্গে দূরত্ব-বিচ্ছেদ-বিজেপিতে যোগদান সেরে আজ মুকুল ব্যস্ত ১০ নভেম্বরের সভা আলো করতে।
ফলে সময়ের সঙ্গে বদলেছে রূপা ও মুকুলের রাজনৈতিক সমীকরণ। আর তারই সাক্ষী থাকল মুরলীধর সেন লেনের চায়ের দোকান। চায়ের ভাঁড়ে তো কত তুফান ওঠে। কিন্তু বঙ্গের রাজনীতিতে গেরুয়া পেয়ালাতে কি তুফান তুলতে পারবেন মুকুল রায়? সেই প্রশ্নেই এখন চায়েপে চর্চা চলছে বঙ্গ রাজনীতির আনাচে কানাচে। তবে চর্চা যতই জারি থাক, এর উত্তর দিতে পারবে কেবল সময়...  

আরও পড়ুন, ঋতব্রত মামলায় মুকুল রায়ের নাম জড়ালেন নম্রতা

 

 

 

.