'মমতাকে বিজেপিতে স্বাগত', বিধানসভায় গিয়ে বলে এলেন মুকুল রায়

মুকুল রায় যখন এই কথা বলছেন, তখন ভিতরে উপস্থিত রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Updated By: Aug 30, 2019, 02:36 PM IST
'মমতাকে বিজেপিতে স্বাগত', বিধানসভায় গিয়ে বলে এলেন মুকুল রায়

নিজস্ব প্রতিবেদন : বিজেপিতে স্বাগত মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল নেত্রী যদি বিজেপিতে যোগদান করতে চান, তবে তাঁকে স্বাগত। বিধানসভায় দাঁড়িয়ে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে খোলাখুলি বিজেপিতে যোগদানের প্রস্তাবই যেন দিয়ে এলেন মুকুল রায়।

এদিন বিধানসভায় হাজির হন মুকুল রায়। বেশ সহাস্য মুখেই দেখা যায় তাঁকে। সেইসময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মুকুল রায় বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়কে বিজেপিতে স্বাগত। তবে তাঁকে দলের নিয়ম মেনে আসতে হবে। মুকুল রায় বলেন, "পার্টির নীতি, আদর্শ মেনে মমতা বন্দ্যোপাধ্যায়ও যদি বলেন, আমি ভারতীয় জনতা পার্টি করব। তাহলে আমার ধারণা, কেন্দ্রীয় নেতৃত্ব তাঁকে সমর্থন করবে।"

মুকুল রায়ের এই মন্তব্যের পরই পাল্টা প্রশ্ন করা হয় তাঁকে। যাঁর বিরুদ্ধে রাজ্যে বিজেপির লড়াই, তাঁকেই দলে আমন্ত্রণ? সাংবাদিকদের প্রশ্নের উত্তরে আবারও মুকুল রায় জোর দেন, দলের নিয়ম, নীতি, আদর্শ মেনে যোগদানের কথায়। বিধানসভা কক্ষের বাইরে একটি ঘরে বসে মুকুল রায় যখন এই কথা বলছেন, তখন ভিতরে উপস্থিত রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

কেন একথা বললেন মুকুল রায়? তাঁর এই কথার পিছনে কোন ইঙ্গিত লুকিয়ে? মুকুল রায়ের এই মন্তব্য ঘিরে ইতিমধ্যেই জল্পনা শুরু হয়ে গিয়েছে। শোরগোল পড়ে গিয়েছে রাজনৈতিক মহল। এখানেই শেষ নয়... মুকুল রায় এদিন আরও বলেন, "এই সরকার কদিন থাকে? দেখুন! মন্ত্রীরা কী বলছেন? খোঁজ নিন।" মুকুল রায়ের কথায়, তৃণমূলের অনেক বিধায়ক-মন্ত্রী তলে তলে যোগাযোগ করছেন। কতদিন এই সরকার টেকে এটাই এখন দেখার বিষয়। যাঁরা বিজেপিতে আসতে চান, তাঁদেরকে স্বাগত।

আরও পড়ুন, রাজ্যের চিকিৎসা ব্যবস্থা নিয়ে হতাশ মুখ্যমন্ত্রী, দায় চাপালেন কেন্দ্রের ঘাড়েই

প্রসঙ্গত, মঙ্গলবারই বিধানসভায় শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘরে হঠাৎ হাজির হয়েছিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সেই সাক্ষাৎ নিয়ে পার্থ চট্টোপাধ্যায় সংবাদমাধ্যমে মুখ না খুললেও, দিলীপ ঘোষ বলেছিলেন, 'অনেকদিন পর দেখা হল। তাই কুশল বিনিময় করলাম।'

.