সারদা কাণ্ডে ক্লিনচিট মুকুলকে, সিবিআই চার্জশিটে থাকছে না তৃণমূলের একদা সেকেন্ড ইন কমান্ডের নাম

সারদা রিয়েলিটি মামলা থেকে মুকুল রায়কে অব্যাহতি দিতে চলেছে সিবিআই। আগামী একত্রিশে মের মধ্যে তদন্ত শেষ করে ফাইনাল চার্জশিট দিতে চলেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এই সময়সীমার মধ্যে দুটি চার্জশিট দেবে সিবিআই। একটি চার্জশিট দেওয়া হবে এপ্রিলের তৃতীয় সপ্তাহে। অন্য চার্জশিটটি দেওয়া হবে একত্রিশে মের মধ্যে। সিবিআই সূত্রে খবর, দুটি চার্জশিটের কোনওটিতেই অভিযুক্ত মুকুল রায়ের নাম থাকছে না। ফাইনাল চার্জশিটে তাঁর নাম সাক্ষী হিসাবে থাকছে।

Updated By: Mar 28, 2015, 07:57 PM IST
সারদা কাণ্ডে ক্লিনচিট মুকুলকে, সিবিআই চার্জশিটে থাকছে না তৃণমূলের একদা সেকেন্ড ইন কমান্ডের নাম

ওয়েব ডেস্ক: সারদা রিয়েলিটি মামলা থেকে মুকুল রায়কে অব্যাহতি দিতে চলেছে সিবিআই। আগামী একত্রিশে মের মধ্যে তদন্ত শেষ করে ফাইনাল চার্জশিট দিতে চলেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এই সময়সীমার মধ্যে দুটি চার্জশিট দেবে সিবিআই। একটি চার্জশিট দেওয়া হবে এপ্রিলের তৃতীয় সপ্তাহে। অন্য চার্জশিটটি দেওয়া হবে একত্রিশে মের মধ্যে। সিবিআই সূত্রে খবর, দুটি চার্জশিটের কোনওটিতেই অভিযুক্ত মুকুল রায়ের নাম থাকছে না। ফাইনাল চার্জশিটে তাঁর নাম সাক্ষী হিসাবে থাকছে।

আর ঠিক এখানেই প্রশ্নটা তুলছে বিভিন্ন রাজনৈতিক দলগুলি। মুকুল রায়কে ক্লিনচিট দিয়ে দেওয়ার পিছনে কী আসলে নিজেদের রাজনৈতিক ফায়দায় তুলতে চাইছে বিজেপি? তৃণমূলের তরফ থেকে পরোক্ষভাবে যে দাবি বারবার উঠে এসেছে, সিবিআইকে নিজেদের স্বার্থে ব্যবহার করছে বিজেপি, মুকুল রায়কে ক্লিনচিট আসলে সেই দাবিকেই কোথাও একটা স্বীকৃতি দিয়ে দিল বলে মনে করছে ওয়াকিবহল মহল। সিবিআই থেকে ক্লিনচিট না পেলে বিজেপিতে মুকুলের যোগদান অসম্ভব ছিল। যে লক্ষ, লক্ষ মানুষকে প্রতারিত করেছে এই সারদা গোষ্ঠী, কোথাও একটা তাদের প্রতিও অবিচার করা হল বলেও উঠছে প্রশ্ন। সব জল্পনা সত্যি করে পদ্মেই কি ফুটবে মুকুল? প্রশ্ন এখন সেটাও।

(Reports from Vikram Das)

 

.