'পায়ে লাগু মোদীজি', ভিক্টোরিয়ায় শুভেন্দুর পিঠ চাপড়ে দিলেন PM

আসন্ন বিধানসভা ভোটে পদ্মশিবির শুভেন্দুর উপর কতটা নির্ভর করছে, দলে তাঁর গুরুত্ব কতটা, এই ছবি তারই প্রমাণ, এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।

Updated By: Jan 23, 2021, 08:17 PM IST
'পায়ে লাগু মোদীজি', ভিক্টোরিয়ায় শুভেন্দুর পিঠ চাপড়ে দিলেন PM

নিজস্ব প্রতিবেদন : একটা অনুষ্ঠানে তৈরি হয় অনেক ফ্রেম... আর সেই ছবি বলে দেয় অনেক কথা! ভিক্টোরিয়া মেমোরিয়ালে নেতাজি জন্মজয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান এরকমই বহু মুহূর্তের সাক্ষী হয়ে রইল। একদিকে যেমন ভিক্টোরিয়ায় আয়োজিত অনুষ্ঠানে প্রবেশের সময় এক ফ্রেমে ধরা পড়লেন মোদী-মমতা, ধরা পড়ল সৌহার্দ্যের ছবি। ঠিক তেমনই আবার 'জয় শ্রী রাম' স্লোগান ধ্বনিতে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মঞ্চে বক্তব্য না রেখেই ফিরে যান। নীরব প্রতিবাদ জানান 'অপমানিত' মুখ্যমন্ত্রী। উল্টোদিকে এই ভিক্টোরিয়াতেই ফ্রেমবন্দি হলেন  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) সঙ্গে শুভেন্দু অধিকারীও (Suvendu Adhikari)।

এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) ভিক্টোরিয়া মেমোরিয়ালে পৌঁছতেই তাঁকে স্বাগত জানান উপস্থিত বিজেপি নেতা অনুপম হাজরা, শুভেন্দু অধিকারীরা। মোদীর মুখোমুখি হতেই সেইসময় প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে প্রণাম করেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। আর তারপরই অনুজ বিজেপি নেতা শুভেন্দুর পিঠ চাপড়ে দিতে দেখা যায় প্রধানমন্ত্রীকে। আসন্ন বিধানসভা ভোটে পদ্মশিবির শুভেন্দুর উপর কতটা নির্ভর করছে, দলে তাঁর গুরুত্ব কতটা, এই ছবি তারই প্রমাণ, এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।

উল্লেখ্য, বিজেপিতে (BJP) যোগদানের পর থেকেই প্রতি সভায় তৃণমূল কংগ্রেস (TMC) তথা নেত্রীর উদ্দেশে একের পর এক তোপ দেগে চলেছেন শুভেন্দু। এবার ভোটে বাংলায় বিজেপি জিতবে, বিজেপি ক্ষমতায় আসবে, সোনার বাংলা গড়বে বলে দাবি করেছেন তিনি। চ্যালেঞ্জ ছুড়েছেন, "গোপীবল্লভপুরের দিলীপ ঘোষ আর নন্দীগ্রামের শুভেন্দু দুজনে হাত মিলিয়েছি। লালমাটি আর জঙ্গলমহলের মাটি হাত মিলিয়েছে। যেতে তোমাকে হবেই। পদ্ম ফুটিয়ে আমি ঘুমোতে যাব।" 

আরও পড়ুন, Netaji জয়ন্তীতে 'জয় শ্রী রাম'! প্রতিবাদে ভিক্টোরিয়ায় বক্তব্য রাখলেন না 'অপমানিত' Mamata

প্রসঙ্গত, আসন্ন নির্বাচনে নন্দীগ্রাম আসন থেকে তিনি নিজেই দাঁড়াবেন বলে ঘোষণা করেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। যাকে পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে শুভেন্দুও ঘোষণা করেছেন, নন্দীগ্রামে হাফ লাখ ভোটে হারাবেন মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee)। ওয়াকিবহল মহলের মতে, তৃণমূল-বিজেপি যুদ্ধটা যেন এখন অনেকটাই মমতা-শুভেন্দু দ্বৈরথে পরিণত হয়েছে।

আরও পড়ুন, CM Mamata-কে পাশে বসিয়ে BJP-র ভোট-স্লোগান 'সোনার বাংলা' শোনালেন PM Modi