মোদী মমতার জোড়া কর্মসূচি শহরে, রুট বদল গাড়ির

যে জায়গায় প্রধানমন্ত্রী যাবেন তার পাশে রাখা থাকবে  স্যান্ডবাঙ্কার। থাকবে কুইক রেসপন্স টিমও। 

Updated By: Jan 22, 2021, 05:15 PM IST
মোদী মমতার জোড়া কর্মসূচি শহরে, রুট বদল গাড়ির

নিজস্ব প্রতিবেদন: জোড়া কর্মসূচি শহরে। একদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতাজীর ১২৫ তম জন্মদিন উদযাপনে পদযাত্রা। অন্যদিকে, নেতাজি জয়ন্তী উপলক্ষ্যে কলকাতার ভিক্টোরিয়া মেমোরিয়াল থেকে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।  প্রায় ২০০০ এর বেশি পুলিস  মোতায়েন করা হবে। নজরদারি চালাতে ব্যবহার করা হবে ড্রোন। শহরে শুরু হয়েছে নাকা চেকিং। যে জায়গায় প্রধানমন্ত্রী যাবেন তার পাশে রাখা থাকবে  স্যান্ডবাঙ্কার। থাকবে কুইক রেসপন্স টিমও। 

কিন্তু উল্লেখযোগ্য বিষয়, কলকাতা থেকেই বর্ষব্যাপী উৎসব পালনের সূচনা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভিক্টোরিয়া মেমোরিয়াল হলের সেই অনুষ্ঠানে থাকার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও। নেতাজি জয়ন্তীর অনুষ্ঠানে বক্তৃতা দেওয়ার কথা মমতার। 

কোন রাস্তা দিয়ে ভিক্টোরিয়া পৌঁছাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদী? 

নেতাজীর জন্মদিনে RCTC হেলিপ্যাডে নামবেন প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদী। এরপর ফোর্টউইলিয়ামের দক্ষিণ দিকের গেট থেকে হসপিটাল রোড  হয়ে জিরাট ব্রিজ পার করে ন্যাশেনাল লাইব্রেরি যাবেন। সেখান থেকে বেরিয়ে  ডি এল খান রোড হয়ে রবীন্দ্র সদন ক্রস করে ভিক্টোরিয়ায় প্রবেশ করবেন প্রধানমন্ত্রী। সেখান থেকে আবার চলে যাবেন  RCTC তে। সেখানে থেকে ফিরে যাবেন তিনি। 

কোন রাস্তায় মমতার পদযাত্রা?

অন্যদিকে, কাল লকগেট ফ্লাইওভার দিয়ে কেবল দক্ষিণগামী গাড়ি চলাচল করবে। কিন্তু যখন শ্যামবাজার পাঁচমাথার মোড়ে জমায়েত হওয়া শুরু করবেন তৃণমূল সমর্থকরা, তখন থকে শ্যামবাজার হয়ে গাড়ি চলাচল বন্ধ করা হবে সেন্ট্রাল অ্যাভিনিউতে। শ্যামবাজার পাঁচ মাথার মোড় থেকে ভূপেন্দ্র বোস অ্যাভিনিউ, যতীন্দ্র মোহন অ্যাভিনিউ হয়ে চিত্তরঞ্জন অ্যাভিনিউ পার করে পদযাত্রা পৌঁছবে এসপ্ল্যানেডে। এরপর সেখান থেকে পদযাত্রা এগিয়ে যাবে রাণি রাসমুণি অ্যাভিনিউ পার করে রেড রোডে পৌঁছবে। দুপুর একটার পর থেকে শুরু হবে কড়া নিরাপত্তা। দক্ষিণদিকে থেকে আসা ও সেই দিকের বাস গাড়িকে প্রথমে  গিরিশ পার্ক থেকে বিবেকানন্দ রোড  হয়ে এপিসি রোডে ঘুরিয়ে দেওয়া হবে। মিছিল কাছাকাছি চলে আসলে এক্সাইড থেকেই ঘুরিয়ে দেওয়া হবে সমস্ত গাড়ি। 

প্রসঙ্গত, এখনও পর্যন্ত পাওয়া খবরে দুই মন্ত্রীর কর্মসূচীতে নেই এলগীন রোডে নেতাজীর বাড়ির উল্লেখ।