Nawsad Siddique Case: কেন এতদিন ধরে জেলে ৮৮ জন? নওশাদ জামিন মামলায় প্রশ্নের মুখে রাজ্য

একই ঘটনায় কেন ৮৮ জনকে গ্রেফতার? প্রতিরোধমূলক গ্রেফতারিতে কেন এতদিন ধরে জেলে ৮৮ জন? রাজ্যকে প্রশ্ন বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চের। 

Updated By: Feb 22, 2023, 01:10 PM IST
Nawsad Siddique Case: কেন এতদিন ধরে জেলে ৮৮ জন? নওশাদ জামিন মামলায় প্রশ্নের মুখে রাজ্য
ফাইল ছবি

অর্ণবাংশু নিয়োগী: নওশাদ সিদ্দিকির জামিন মামলায় হাইকোর্টে প্রশ্নের মুখে রাজ্য। একই ঘটনায় কেন অষ্টআশি জনকে গ্রেফতার? প্রতিরোধমূলক গ্রেফতারিতে কেন এতদিন ধরে জেলে? প্রশ্ন বিচারপতির। বিধায়ক হিসেবে এমন আচরণ করা যায়? নওশাদকেও প্রশ্ন বিচারপতির। একই ঘটনায় কেন ৮৮ জনকে গ্রেফতার? প্রতিরোধমূলক গ্রেফতারিতে কেন এতদিন ধরে জেলে ৮৮ জন? রাজ্যকে প্রশ্ন বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চের।

আরও পড়ুন, DA: ডিএ আন্দোলনের প্রভাব পড়বে না জীবনের প্রথম বড় পরীক্ষায়, আশ্বাস যৌথ মঞ্চের

বিচারপতির আরও প্রশ্ন, এই ধরনের ঘটনায় ১-২ জন নেতা বা নেতৃত্ব স্থানীয় ব্যক্তিকে  হেফাজতে নিলেন সেটা ঠিক আছে, কিন্তু ৮৮ জন? এই ৮৮ জনের ভূমিকা প্রমাণ করার মত ভিডিও রেকর্ডিং আছে তো? এমনকী নওশাদের আইনজীবীকে প্রশ্ন বিচারপতির, একজন নেতা বা বিধায়কের এই ধরনের ভূমিকা হয়? গণতন্ত্রের নামে এই ধরনের আচরণ করা যায়? প্রতিবাদের নামে এই ধরনের অনিয়মিত আচরণ করা যায় কি? ডিভিশন বেঞ্চের মত, এটা একজন নেতার কাছ থেকে আশা করা যায় না।

প্রসঙ্গত, তাঁর মুক্তির দাবিতে পথে নেমেছিলেন দলের কর্মী-সমর্থকরা। সুর চড়িয়েছে বামেরাও। যদিও তারপরেও মেলেনি জামিন। এরমধ্যে আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকীর জামিনের জন্য হাইকোর্টের দ্বারস্থও হন তাঁর আইনজীবী। গত ২১ জানুয়ারি ধর্মতলায় ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্টের প্রতিষ্ঠা দিবসের কর্মসূচি ঘিরে বিক্ষোভের জেরে পুলিসের সঙ্গে সংঘর্ষ বাধে আইএসএফ কর্মীদের। আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি-সহ বহু সমর্থককে গ্রেফতার করে পুলিস। তার পর থেকে নওশাদ এবং আইএসফের বহু কর্মী সমর্থক এখনও জেলেই রয়েছেন।

শনিবার ব্যাঙ্কশাল আদালতের দেওয়া নির্দেশ অনুযায়ী আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত জেল হেফাজতে থাকবেন নওশাদ সিদ্দিকী। কিন্তু আইএসএফ বিধায়কের দাবি বিনা কারণে তাঁকে আটকে রাখা হচ্ছে। 

আরও পড়ুন, MAKAUT: বাড়ছে উষ্ণায়ন, সরকারি প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এবার সৌরশক্তির পাঠ.....

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.