Exclusive: কলকাতা মেডিক্যাল কলেজে আপাতত বন্ধ নেফ্রোলজির আউটডোর...

যাঁরা কিডনির অসুখে  ভোগেন, তাঁদের চিকিৎসা হয় নেফ্রোলজি  বিভাগে। মেডিক্যাল কলেজে শুধুমাত্র বুধবারই আউটডোর চলে। সেই আউটডোর এবার বন্ধ হয়ে গেল!

Updated By: Feb 7, 2023, 11:27 PM IST
Exclusive: কলকাতা মেডিক্যাল কলেজে আপাতত বন্ধ নেফ্রোলজির আউটডোর...

মৈত্রেয়ী ভট্টাচার্য: বিশেষজ্ঞ চিকিৎসক এখন SSKM-এ। কলকাতা মেডিক্যাল কলেজে আপাতত বন্ধ নেফ্রোলজির আউটডোর! কতদিন? 'স্বাস্থ্যভবনকে জানিয়েছি, যাতে একজন বিশেষজ্ঞ চিকিৎসক দেওয়া হয়', বললেন অধ্যক্ষ।

এক ছাদের তলায় মেলে সমস্ত ধরণের চিকিৎসার সুযোগ। এ রাজ্য তো বটেই, বাইরে থেকে বহু মানুষ আসেন কলকাতা মেডিক্যাল কলেজে। কিডনির অসুখে ভোগেন, এমন রোগীর সংখ্যাও কম নয়। তাঁদের চিকিৎসা হয় নেফ্রোলজি বিভাগে। আউটডোর চলে সপ্তাহে মাত্র একদিন, বুধবার। সেই আউটডোর এবার বন্ধ হয়ে গেল!

কেন? হাসপাতাল সূত্রে খবর, মেডিক্যাল কলেজে নেফ্রোলজি বিভাগে নাকি একজনই শিক্ষক চিকিৎসক ছিলেন! সম্প্রতি তিনি বদলি হয়ে গিয়েছেন SSKM-এ। বস্তুত, বদলি হওয়ার পর সোমবার কাজেও যোগ দিয়েছেন তিনি। মেডিক্যাল কলেজের অধ্যক্ষ জানিয়েছেন, 'আশা করছি, সামনে সপ্তাহের মধ্যে বিশেষজ্ঞ চিকিৎসক দেবে স্বাস্থ্য়ভবন। ততদিন পর্যন্ত আউটডোর বন্ধ রাখতে হচ্ছে'।

আরও পড়ুন: SSKM: দুয়ারে এবার এসএসকেএম-র চিকিৎসক দল...

সরকারি চাকরি যাঁরা করেন, নির্দিষ্ট সময় অন্তর তাঁদের বদলি করা হয়। চিকিৎসকদের ক্ষেত্রেও এই নিয়মের অন্যথা ঘটে না। কীভাবে? স্বাস্থ্যভবন থেকে বদলির নির্দেশ আসে। এরপর সংশ্লিষ্ট চিকিৎসক বা স্বাস্থ্যকর্মীকে রিলিজ করেন হাসপাতালের সুপার। আর যাঁকে বদলি করা হল, তিনি যদি শিক্ষক চিকিৎসক হন, তাহলে মেডিক্যাল কলেজের অধ্যক্ষ। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.